রেললাইনের ধার থেকে উদ্ধার যুবকের দেহ

স্থানীয় সূত্রের খবর, গত বুধবার দুপুরে গৌরব রুইদাস এবং তাঁর তিন বন্ধু সুরজিৎ দাস, আকাশ পৈলান ও দীনেশ রাম মেলা ঘুরতে বেরোন। পরের দিন অর্থাৎ বৃহস্পতিবার তিন বন্ধু বাড়ি ফিরলেও, গৌরব ফেরেননি। ওই তিন জনের কাছে গৌরবের পরিজনেরা তাঁর খোঁজ করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০১৯ ০৪:০৩
Share:

গৌরব রুইদাস

রেললাইনের ধার থেকে উদ্ধার হল এক যুবকের দেহ। বৃহস্পতিবার রাতে, দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুর স্টেশনের কাছ থেকে। রেলপুলিশ জানিয়েছে, মৃত যুবকের নাম গৌরব রুইদাস (২৩)। তাঁর বাড়ি নরেন্দ্রপুর থানা এলাকার কুমড়োখালিতে। মৃতের পরিবারের অভিযোগের ভিত্তিতে রেলপুলিশ একটি খুনের মামলা রুজু করে তদন্ত শুরু করেছে। যদিও ওই ঘটনায় এখনও কেউ গ্রেফতার হয়নি।

Advertisement

স্থানীয় সূত্রের খবর, গত বুধবার দুপুরে গৌরব রুইদাস এবং তাঁর তিন বন্ধু সুরজিৎ দাস, আকাশ পৈলান ও দীনেশ রাম মেলা ঘুরতে বেরোন। পরের দিন অর্থাৎ বৃহস্পতিবার তিন বন্ধু বাড়ি ফিরলেও, গৌরব ফেরেননি। ওই তিন জনের কাছে গৌরবের পরিজনেরা তাঁর খোঁজ করেন। অভিযোগ, ঠিক মতো উত্তর পাননি তাঁরা। পরদিন নরেন্দ্রপুর থানায় গৌরব নিখোঁজ হওয়ার অভিযোগ দায়ের করে পরিবার। এর পরেও গৌরবের খোঁজ না পেয়ে বারুইপুর জিআরপি-তে যোগাযোগ করে তাঁর পরিবার। সেখানেই জানা যায় একটি দেহ উদ্ধারের কথা। এর পরেই তাঁর পরিবার রেলপুলিশের সঙ্গে নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতালে গিয়ে গৌরবের দেহ শনাক্ত করে। শনিবার রাতে বারুইপুর জিআরপিতে একটি খুনের মামলা রুজু করেছে মৃতের পরিবার।

রেলপুলিশ সূত্রের খবর, মৃত যুবকের মাথার সামনে ও পিছনে আঘাতের চিহ্ন রয়েছে। কী ভাবে ওই আঘাত, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। পুলিশের কাছে গৌরবের বন্ধু সুরজিৎ জানিয়েছে, মেলা থেকে ফেরার সময়ে গৌরব একটি মেয়ের সঙ্গে ফোনে কথা বলছিলেন। তাঁদের মধ্যে বচসা হচ্ছিল। এর মাঝে গৌরব বান্ধবীর সঙ্গে কথা বলতে ফোনটা সুরজিতকে দেয়। সুরজিতের দাবি, ‘‘মেয়েটি আমাকে গৌরবের উপরে নজর রাখতে বলে। ট্রেনে উঠতে গিয়ে হাত থেকে মোবাইলটি পড়ে যায়। তখন ট্রেন থেকে নেমে হাঁটতে শুরু করে গৌরব। আমরা ওর পিছু নেওয়ার চেষ্টা করি। কিন্তু কিছুটা যাওয়ার পরে আর দেখতে না পেয়ে বাড়ি ফিরে আসি। আগেও আমাদের সঙ্গে বেরিয়ে আত্মীয়ের বাড়িতে চলে গিয়েছিল। এ বারও তেমন কিছু ভেবেছিলাম।’’

Advertisement

গৌরবের মা নমিতা রুইদাসের অভিযোগ, ‘‘আমার ছেলে বন্ধুদের সঙ্গে মেলা দেখতে গিয়েছিল। ওরা সবাই বাড়ি ফিরে এল, আমার ছেলেটাই ফিরল না! ওকে খুন করা হয়েছে। ঠিক মতো তদন্ত করলেই বেরিয়ে আসবে।’’

রেলপুলিশ সূত্রের খবর, তদন্ত শুরু হয়েছে। তিন বন্ধুকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ময়না-তদন্তের রিপোর্ট এলে মৃত্যুর কারণ স্পষ্ট হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন