পঞ্চায়েত ভোটে জয়ীদের ৮৫ জন তৃণমূলে

পার্থ জানান, গ্রাম পঞ্চায়েত স্তরে জয়ী ৮৫ জন প্রার্থী এ দিন তৃণমূলে যোগ দিয়েছেন। তৃণমূলের দাবি, এর মধ্যে ১১ জন বিজেপির টিকিটে জয়ী এবং ৮ জন বাম প্রার্থী হিসেবে জয়ী হয়েছিলেন। পার্থ বলেন, ‘‘স্থানীয় নেতাদের সঙ্গে কাজিয়ার জেরে অনেকেই গোঁজ হিসেবে ভোটে দাঁড়িয়েছিলেন। তাঁরা দলে ফেরায় প্রায় সব পঞ্চায়েতেই বোর্ড গড়ব।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কল্যাণী শেষ আপডেট: ১৭ অগস্ট ২০১৮ ০২:৪১
Share:

কল্যাণীতে পার্থ। নিজস্ব চিত্র

গত পঞ্চায়েত নির্বাচনে তাঁর পছন্দের প্রার্থীদের টিকিট না দিয়ে কিছু বিধায়ক নিজের লোকেদের দাঁড় করিয়ে দিয়েছিলেন বলে ক্ষোভ উগরে দিয়েছিলেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্রোপাধ্যায়। টিকিট না পেয়ে অনেকে নির্দল হিসেবে দাঁড়িয়ে জিতেছেন। তাঁরা চাইলে দল তাঁদের ফিরিয়ে নেবে বলে কয়েক দিন আগে বেথুয়া়ডহরির সভায় জানিয়েও গিয়েছিলেন পার্থ। বৃহস্পতিবার কল্যাণীর বিদ্যাসাগর মঞ্চে বর্ধিত কর্মিসভায় তাঁর সামনেই এ রকম ৬৬ জন জয়ী নির্দল প্রার্থী তৃণমূলে ফিরলেন।

Advertisement

পরে পার্থ জানান, গ্রাম পঞ্চায়েত স্তরে জয়ী ৮৫ জন প্রার্থী এ দিন তৃণমূলে যোগ দিয়েছেন। তৃণমূলের দাবি, এর মধ্যে ১১ জন বিজেপির টিকিটে জয়ী এবং ৮ জন বাম প্রার্থী হিসেবে জয়ী হয়েছিলেন। পার্থ বলেন, ‘‘স্থানীয় নেতাদের সঙ্গে কাজিয়ার জেরে অনেকেই গোঁজ হিসেবে ভোটে দাঁড়িয়েছিলেন। তাঁরা দলে ফেরায় প্রায় সব পঞ্চায়েতেই বোর্ড গড়ব।’’

এ দিন সভাশেষে শহর তৃণমূল কার্যালয়ে গিয়ে গয়েশপুর পুরসভার কাউন্সিলরদের সঙ্গে বৈঠক করেন পার্থ। তাঁদের সঙ্গেও নেতাকে বৈঠক করতে হবে দাবি করে স্থানীয় কিছু মহিলা কর্মী বিক্ষোভ দেখিয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন