Calcutta High Court

মিম করে ধৃত, ক্ষুব্ধ আদালত

কোর্টের খবর, বরাহনগরের এক ব্যক্তি ওই মিম নিয়ে অভিযোগ করেন। তার ভিত্তিতে ২৫ সেপ্টেম্বর ছাত্রটিকে গ্রেফতার করে পুলিশ। পরের দিন ব্যারাকপুর আদালত থেকে জামিন পান ওই ছাত্র।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ০৭:৫৭
Share:

কলকাতা হাই কোর্ট। —ফাইল চিত্র।

তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি দিয়ে মিম তৈরি এবং সমাজমাধ্যমে ছড়ানোর অভিযোগে মুর্শিদাবাদের এক কলেজ ছাত্রকে গ্রেফতার করেছে কলকাতার বরাহনগর থানা। তার পরিপ্রেক্ষিতে ওই ছাত্র কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন। সেই মামলায় সোমবার পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন বিচারপতি জয় সেনগুপ্ত। কোন অভিযোগে ওই ছাত্রকে গ্রেফতার করা হয়েছে এবং কেন তাঁর ল্যাপটপ বাজেয়াপ্ত করা হয়েছে তা পুলিশের কাছে জানতে চেয়েছে আদালত। আজ, মঙ্গলবার এই মামলার ফের শুনানি। আদালতের খবর, ওই ছাত্র মিম ফেসবুকে দেওয়ার ১২ দিন পরে অভিযোগ দায়ের হয় এবং তার পরের দিনই মুর্শিদাবাদে গিয়ে ছাত্রকে গ্রেফতার করে পুলিশ।

Advertisement

কোর্টের খবর, বরাহনগরের এক ব্যক্তি ওই মিম নিয়ে অভিযোগ করেন। তার ভিত্তিতে ২৫ সেপ্টেম্বর ছাত্রটিকে গ্রেফতার করে পুলিশ। পরের দিন ব্যারাকপুর আদালত থেকে জামিন পান ওই ছাত্র। তবে ল্যাপটপ ফেরত পাননি। তার পরেই পুলিশের বিরুদ্ধে অতিসক্রিয়তার অভিযোগ জানিয়ে মামলা করেন তিনি। এ দিন ছাত্রের আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য দাবি করেন, পুলিশ যা করেছে তাতে সংশ্লিষ্ট থানার ওসি-র জেলে যাওয়া উচিত। নিজস্ব সংবাদদাতা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন