Blood Donation

প্রয়োজন রক্তের, ৭৫ কিলোমিটার পাড়ি দিয়ে মরণাপন্ন রোগীর জীবন বাঁচালেন এক দম্পতি

দম্পতির মানবিক কাজের প্রশংসায় করে ধন্যবাদ জানায় মানিকের পরিবার। নেটমাধ্যমে ওই খবর ছড়িয়ে পড়লে প্রকাশ ও প্রিয়াঙ্কার প্রশংসায় পঞ্চমুখ নেটাগরিকরাও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মুর্শিদাবাদ শেষ আপডেট: ২৭ মে ২০২১ ২০:২১
Share:

মালদহ হাসপাতাল নিজস্ব চিত্র

রোগীর অবস্থা সঙ্কটজনক। প্রয়োজন রক্তের। সময় মতো রক্ত দিতে না পারলে জীবনহানি ঘটতে পারে। এই অবস্থায় ৭৫ কিলোমিটার রাস্তা পাড়ি দিয়ে ওই মরণাপন্ন রোগীর প্রাণ বাঁচালেন এক দম্পতি। এমনটাই ঘটেছে মুর্শিদাবাদের সামশেরগঞ্জে।

Advertisement

মঙ্গলবার শিরদাঁড়ার সমস্যা নিয়ে মালদহ হাসপাতালে ভর্তি হন মানিক দাস নামে ৫৮ বছরের এক ব্যক্তি। বুধবার ওই ব্যক্তির অস্ত্রোপচার হয়। অস্ত্রোপচারের পর রক্তের দরকার পড়ে তাঁর। সময় মতো রক্ত জোগাড় করতে না পারলে প্রাণহানির আশঙ্কাও তৈরি হয় তাঁর। এই খবর পেয়ে সাহায্যের জন্য এগিয়ে আসে সামশেরগঞ্জের একটি স্বেচ্ছাসেবী সংস্থা। ওই সংস্থার সভাপতি মোশারফ হোসেন দুই সদস্যকে হাসপাতালে পাঠান রক্ত দিতে। তাতেও প্রয়োজনীয় রক্তের সঙ্কট মেটেনি। বৃহস্পতিবার আবার ওই সংস্থারই এক দম্পতি রক্ত দিতে এগিয়ে আসেন। ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে যখন জেলা জুড়ে বৃষ্টি হচ্ছে, সেই সময় ৭৫ কিলোমিটার পাড়ি দিয়ে লকডাউনের মধ্যে রক্ত দিতে হাসপাতালে হাজির হন প্রকাশ সিংহ ও প্রিয়াঙ্কা দত্ত নামে এক দম্পতি।

চরম সঙ্কটময় অবস্থায় ওই দম্পতির রক্ত পাওয়ায় প্রাণ রক্ষা পায় মানিকের। দম্পতির মানবিক কাজের প্রশংসায় করে ধন্যবাদ জানায় মানিকের পরিবার। নেটমাধ্যমে ওই খবর ছড়িয়ে পড়লে প্রকাশ ও প্রিয়াঙ্কার প্রশংসায় পঞ্চমুখ নেটাগরিকরাও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন