Gaaner Aakash Kobi

কবিগুরুর গান ও শঙ্খ ঘোষের কবিতার মিশেলে আয়োজিত হতে চলেছে এক অন্য ধরনের সাংস্কৃতিক সন্ধ্যা ‘গানের আকাশ কবি’

‘গানের আকাশ কবি’ অনুষ্ঠানের অতিথি আসনে থাকবেন কলকাতা এবং ঢাকার প্রখ্যাত শিল্পী লাইসা আহমেদ লিসা, প্রবুদ্ধ রাহা, পৌলমী মজুমদার, প্রত্যয় রাহা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২৩ ১৪:৩৪
Share:

‘গানের আকাশ কবি’

রবীন্দ্রসঙ্গীত ও কবিতা। দুয়ের আমেজে ভাসবে কলকাতা। আগামী ৬ জানুয়ারি ২০২৪ জি ডি বিড়লা সভাঘরে অনুষ্ঠিত হতে চলেছে অন্য ধরনের এক সাংস্কৃতিক অনুষ্ঠান ‘গানের আকাশ কবি’। যা সেজে উঠবে রবীন্দ্রনাথ ঠাকুরের গান ও শঙ্খ ঘোষের কবিতার মিশেলে। রবীন্দ্র সঙ্গীতকে ঘিরে প্রতি বছরই এই অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

Advertisement

এর আগেও আইসিসিআর (২০২২) এবং উত্তম মঞ্চে (২০২৩) এই ধরনের পরপর দু'টি অনুষ্ঠান হয়েছিল। দু'টিই ছিল অত্যন্ত সফল এবং দর্শক মহলেও খুবই প্রশংসিত। গত বছরগুলির মতো ২০২৪-এও এই অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। এ বার আরও বিস্তৃত ভাবে। ‘গানের আকাশ কবি’ অনুষ্ঠানের অতিথি আসনে থাকবেন কলকাতা ও ঢাকার প্রখ্যাত শিল্পী লাইসা আহমেদ লিসা, প্রবুদ্ধ রাহা, পৌলমী মজুমদার, প্রত্যয় রাহা প্রমুখ। পাঠে জনপ্রিয় অভিনেতা বিশ্বজিৎ চক্রবর্তী এবং সৌমিলি বিশ্বাস।

অনুষ্ঠানে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকবে রবীন্দ্রনাথ ঠাকুর এবং শঙ্খ ঘোষের শিল্পকর্মের কিছু নিদর্শন। এটি এমন এক সাংস্কৃতিক সন্ধ্যা, যেখানে কবিতা হয়ে উঠবে গান। ভিন্ন ধরনের এই সাংস্কৃতিক সন্ধ্যা বাঙালি সংস্কৃতির সমৃদ্ধ ঐতিহ্যকে উদযাপন করে। ২০২২ সালে এই কর্মসূচির যাত্রা শুরু হয়েছিল বাংলা সঙ্গীতের বৈচিত্র্যকে তুলে ধরার লক্ষ্যে। সেই ঐতিহ্যের পথ ধরেই এ বার তৃতীয় বছরে পা দিল এই উদ্যোগ। আগামী ৬ জানুয়ারি জি ডি বিড়লা সভাঘরে এক মনোমুগ্ধকর সাংস্কৃতিক সন্ধ্যায় সাক্ষী থাকুন আপনিও।

Advertisement

টিকিট সংগ্রহ করুন পাশের লিঙ্কে ক্লিক করে: https://in.bookmyshow.com/events/gaaner-aakash-kobi/ET00376035

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন