Bhatpara

বল ভেবে বোমায় লাথি! ভাটপাড়ায় মৃত্যু কিশোরের, গুরুতর জখম আরও তিন খেলার সঙ্গী

মঙ্গলবার সকালে ভাটপাড়ার ২৮ নম্বর রেলগেটের কাছে রেললাইনের ধারে বোমাটি রাখা ছিল। তা নিয়েই খেলতে শুরু করেছিল চারজন কিশোর। আচমকাই সেটি ফাটে। বিস্ফোরণের তীব্রতায় মৃত্যু হয় একজনের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ভাটপাড়া শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২২ ১০:২৪
Share:

মঙ্গলবার সকালেই দুর্ঘটনার পর ভাটপাড়ার রেললাইনের ধারে ভিড়। নিজস্ব চিত্র।

রেললাইনের ধারে রেখে যাওয়া বোমাকে বল ভেবে খেলতে গিয়েছিল চার কিশোর। সেই বোমা ফেটে ঘটনাস্থলেই মৃত্যু হল এক জনের। গুরুতর জখম হয়েছে তার বাকি তিন খেলার সঙ্গীও। মঙ্গলবার সকালে ভাটপাড়ার ২৮ নম্বর রেলগেটের কাছে এই ঘটনাটি ঘটেছে। স্থানীয়দের অনুমান, এলাকায় বাড়তে থাকা দুষ্কৃতীদের কার্যকলাপই রয়েছে এর নেপথ্যে।

Advertisement

দীপাবলির পরের দিন সকালেই ঘটেছে এই ঘটনা। প্রাথমিক অনুমান, কালীপুজোর রাতেই ওই বোমা রেললাইনের ধারে রেখে গিয়েছিল দুষ্কৃতীরা। তবে কী কারণে বোমাটি রাখা হয়েছিল ওই এলাকায় তা এখনও স্পষ্ট নয়। পুলিশ এই ঘটনার তদন্ত শুরু করেছে।

উল্লেখ্য, রবিবার অর্থাৎ কালীপুজোর আগের দিনও গুলি চলেছিল ভাটপাড়ায়। ভাটপাড়া পৌরসভার ১৭ নম্বর ওয়ার্ডের তিনসুতিয়া লাইন এলাকায় এক যুব তৃণমূল নেতাকে গুলি করে দুষ্কৃতীরা। গুলিতে জখম ওই যুব তৃণমূল নেতার নাম রাজ পাণ্ডে। সোমবার রাতে যখন রাজ তাঁর এলাকার কালীপুজোর প্রাঙ্গণে বসে ছিলেন, তখনই ঘটনাটি ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, তিনটি বাইকে দুষ্কৃতীরা এসে তাঁকে লক্ষ্য করে গুলি চালায়। প্রথমে গুলি লাগে ওই যুবকের হাতে। তার পরও অবশ্য আরও ছয় রাউন্ড গুলি চালাতে চালাতে দুষ্কৃতীরা সেখান থেকে চম্পট দেয়। কে বা কারা এই ঘটনায় যুক্ত, কেনই বা তাঁকে গুলি করল দুষ্কৃতীরা, তা নিয়ে তদন্ত শুরু করছে জগদ্দল থানার পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন