অসুস্থ অভিজিৎ হাসপাতালে, পাশে ইমানি

বাবুল সুপ্রিয়-মমতা বন্দ্যোপাধ্যায়ের ঝালমুড়ি সৌজন্যের পরে ফের সৌহার্দ্যের রাজনীতি। রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের পুত্র সাংসদ অভিজিৎ অসুস্থ হয়ে পড়ার খবর পেয়ে জঙ্গিপুর মহকুমা হাসপাতালে তাঁকে দেখতে গেলেন সুতির বিধায়ক তৃণমূলের ইমানি বিশ্বাস। রবিবার বেলা ১০টা নাগাদ হাসপাতালে যান তিনি। তাঁকে দেখে হাত নেড়ে বসতে বলেন অভিজিৎবাবু। প্রায় প্রায় মিনিট পনেরো তাঁদের কথা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রঘুনাথগঞ্জ শেষ আপডেট: ১৮ মে ২০১৫ ০৩:৫৮
Share:

অসুস্থ অভিজিৎ।—নিজস্ব চিত্র।

বাবুল সুপ্রিয়-মমতা বন্দ্যোপাধ্যায়ের ঝালমুড়ি সৌজন্যের পরে ফের সৌহার্দ্যের রাজনীতি।

Advertisement

রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের পুত্র সাংসদ অভিজিৎ অসুস্থ হয়ে পড়ার খবর পেয়ে জঙ্গিপুর মহকুমা হাসপাতালে তাঁকে দেখতে গেলেন সুতির বিধায়ক তৃণমূলের ইমানি বিশ্বাস। রবিবার বেলা ১০টা নাগাদ হাসপাতালে যান তিনি। তাঁকে দেখে হাত নেড়ে বসতে বলেন অভিজিৎবাবু। প্রায় প্রায় মিনিট পনেরো তাঁদের কথা হয়।

ইমানি বলেন, ‘‘অভিজিৎদা অসুস্থ হয়ে পড়েছে জেনে হাসপাতালে যাই। চিকিৎসকরা জানিয়েছেন রক্তচাপ স্বাভাবিকের চেয়ে কম থাকায় সমস্যা হয়েছিল। ভয়ের কিছু নেই।’’ এ দিকে, ছেলের অসুস্থতার খবর পেয়ে বেলা ১১টা নাগাদ রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় দু’দুবার অভিজিৎবাবুকে ফোন করে খোঁজখবর নেন। মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে ভর্তি হওয়ারও নির্দেশ দেন তিনি।

Advertisement

রবিবার ‘মোদী-মমতা’ আঁতাতের বিরুদ্ধে জঙ্গিপুরে কংগ্রেসের মিছিলে যোগ দেন অভিজিৎবাবু। চড়া রোদে ঘণ্টাখানেক ঘোরাঘুরি পরে রামপুরা মোড়ের কাছে হঠাৎই অসুস্থ হয়ে পড়েন তিনি। বেলা সাড়ে ৯টা নাগাদ জঙ্গিপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে ইনটেনসিভ কেয়ার ইউনিট না থাকায় হাসপাতালেরই এক বিশেষ ঘরে রাখা হয় তাঁকে। দুপুরে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অজয় রায়-সহ এক চিকিৎসক তাঁকে দেখতে যান। তাঁরা তাঁকে বহরমপুরে মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেন। সেই মতো বিকেল ৫টা নাগাদ অভিজিৎবাবুকে মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয়।

জঙ্গিপুর মহকুমা হাসপাতালের সুপার শাশ্বত মণ্ডল বলেন, ‘অভিজিৎবাবুর ডায়বেটিস ও উচ্চ রক্তচাপজনিত সমস্যা রয়েছে। এ দিন রক্তচাপ নেমে যাওয়ায় অসুস্থ হয়ে পড়েন তিনি। অক্সিজেন ও স্যালাইন দেওয়া হয়। এক বিশেষজ্ঞ চিকিৎসক তাঁকে দেখছেন। দিল্লি থেকে তাঁর গৃহ-চিকিৎসকের সঙ্গে ওই বিশেষজ্ঞ চিকিৎসকের কথাও হয়েছে।’’

২০১১ সালে জঙ্গিপুর সংসদীয় কেন্দ্রের সুতি থেকে কংগ্রেস প্রার্থী হিসেবে বিধায়ক হন ইমানি। তখন থেকেই সাংসদ প্রণববাবু ও অভিজিৎবাবুর সঙ্গে ভাল সম্পর্ক রয়েছে তাঁর। পরে ইমানি তৃণমূলে যোগ দেওয়ায় সম্পর্কে ‘চিড়’ ধরে। এ দিন জঙ্গিপুরেই ছিলেন ইমানি। তাই অসুস্থ হওয়ার খবর পেয়ে দ্রুত হাসপাতালে পৌঁছন। তিনি বলেন, ‘‘রাষ্ট্রপতি ও অভিজিৎদার সঙ্গে রাজনীতির বাইরেও বহু পুরনো দিনের সম্পর্ক রয়েছে। সেই সম্পর্কের টানেই এ দিন তাঁর হাসপাতালে ছুটে যাওয়া।

এ দিন বিকেল পৌনে ৪টে নাগাদ জঙ্গিপুর হাসপাতাল থেকে নিজের বাড়িতে যান অভিজিৎবাবু। সেখানে কিছুক্ষণ কাটিয়ে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের দিকে রওনা হন তিনি। যাওয়ার সময় সাংবাদিকদের তিনি বলেন, ‘‘সুস্থই আছি। কিন্তু বাবার নির্দেশেই মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে যাচ্ছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন