Abhishek Banerjee

দশটি করে পরিবারের ভার পাঁচ লক্ষ ‘যুবযোদ্ধা’কে

অভিষেকের দাবি, ইতিমধ্যেই রাজ্যের পাঁচ লক্ষ যুবক-যুবতী এই সংগঠনের সঙ্গে যুক্ত হয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২০ ০৩:৫৩
Share:

ফাইল চিত্র।

আগামী ২১ জুলাই পালিত হবে তৃণমূলের সব থেকে বড় কর্মসূচি শহিদ দিবস। তার আগে শনিবার নিজের নতুন সংগঠন ‘যুবশক্তি’কে জনসংযোগে নামিয়ে দিলেন দলের যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। ভার্চুয়াল সভায় জানান, সংগঠনের পাঁচ লক্ষ সদস্য ১০টি করে পরিবারকে সাহায্যের দায়িত্ব নেবেন। তবে তৃণমূলের সহযোগী সংগঠনের এই উদ্যোগকে কটাক্ষ করেছে বিরোধীরা।

Advertisement

অভিষেকের দাবি, ইতিমধ্যেই রাজ্যের পাঁচ লক্ষ যুবক-যুবতী এই সংগঠনের সঙ্গে যুক্ত হয়েছেন। এই উদ্যোগকে অরাজনৈতিক মোড়ক দিতে তিনি বলেছেন, অন্য দলের সদস্যরাও এই কাজে যুক্ত হতে পারেন। এ দিন ফেসবুকে এই কর্মসূচি জানিয়ে অভিষেক বলেন, ‘‘প্রত্যেক সদস্যকে ১০টি করে পরিবারের দায়িত্ব নিয়ে এই করোনা পরিস্থিতিতে সাহায্য করতে হবে।’’ সংগঠনের ‘যুবযোদ্ধা’ হিসেবে তিনিও তাই করবেন।

এই নিয়ে অবশ্য তৃণমূলকেই কটাক্ষ করেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, ‘‘রেশনের চাল চুরিতে লোক কম পড়েছে। তাই নতুন করে যুবযোদ্ধা নামাতে হচ্ছে। করোনায় লোক মারা যাচ্ছে, কী করছেন তাঁরা?’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন