মূল দল ও যুব’র ঐক্যে জোর অভিষেকের

পঞ্চায়েত নির্বাচনের আগে থেকে জেলায় জেলায় তৃণমূলের সঙ্গে যুব তৃণমূলের বিরোধ বেধেছে। বহু জায়গায় ক্ষমতার দুই কেন্দ্র হিসেবে দুই সংগঠনের মধ্যে সংঘর্ষে রক্তাক্ত হয়েছে শাসকদলই।

Advertisement

রবিশঙ্কর দত্ত

শেষ আপডেট: ১৬ জুন ২০১৯ ০৪:০৩
Share:

অভিষেক বন্দ্যোপাধ্যায়।—ফাইল চিত্র।

তৃণমূলের সঙ্গে দলের যুব সংগঠনের বিরোধ মেটাতে এবার ঐক্যের বার্তা দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। শনিবার দলীয় বৈঠকে যুব নেতাদের উপস্থিতিতে সংগঠনের সভাপতি হিসেবে তিনি বলেন, দলের সঙ্গে মিলেমিশেই যুব সংগঠনকে কাজ করতে হবে। কারও সম্পর্কে তিনি আর নালিশ শুনতে চান না।

Advertisement

পঞ্চায়েত নির্বাচনের আগে থেকে জেলায় জেলায় তৃণমূলের সঙ্গে যুব তৃণমূলের বিরোধ বেধেছে। বহু জায়গায় ক্ষমতার দুই কেন্দ্র হিসেবে দুই সংগঠনের মধ্যে সংঘর্ষে রক্তাক্ত হয়েছে শাসকদলই। এবার তাতে রাশ টানতে চেয়ে অভিষেক এদিনের বৈঠকে জানিয়ে দিয়েছেন, দুই সংগঠনকে পরস্পরের সঙ্গে জোট বেঁধে কাজ করতে হবে। লোকসভা নির্বাচনে দলের যে খারাপ ফল হয়েছে, তার জন্য এই দুই ভাগের বিরোধ কাজ করেছে একাধিক জায়গায়।

‘মাটির কাছাকাছি নেমে’ কাজ করার পরামর্শওএ দিন দিয়েছেন যুব সভাপতি। শুধু তা-ই নয়, বিধানসভা নির্বাচন পর্যন্ত জেলা ও ব্লকের নেতাদের এলাকা না-ছাড়ার নির্দেশও দিয়েছেন তিনি।

Advertisement

ধর্মতলায় ২১ জুলাইয়ের সভা আয়োজনের দায়িত্ব যুব তৃণমূলেরই। সেই কর্মসূচির প্রস্তুতি বৈঠকে এ দিন ছিলেন দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, রাজ্য সভাপতি সুব্রত বক্সী, তাপস রায়-সহ রাজ্য নেতারাও। সেখানেই নির্বাচনী ফল নিয়ে আলোচনা হয়েছে। দলীয় সূত্রে খবর, সেই আলোচনায় অভিষেক বলেন, তিনি যুব সভাপতি হওয়ার পর থেকে শুধু ‘নালিশ’ শুনেছেন। কেউ তাঁকে কোনও ‘পরামর্শ’ দেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন