AITC

Abhishek Banerjee: গাজোয়ারি করে পঞ্চায়েত ভোটে জেতা যাবে না, হুঁশিয়ারি অভিষেকের

দলের পশ্চিম মেদিনীপুর, ঘাটাল সাংগঠনিক জেলাকে সতর্ক করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার ক্যামাক স্ট্রিটের অফিসে পরপর এই দুই জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২২ ২০:৫৩
Share:

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ফাইল চিত্র

গাজোয়ারি করে পঞ্চায়েত ভোটে জেতা যাবে না। এভাবেই দলের পশ্চিম মেদিনীপুর, ঘাটাল সাংগঠনিক জেলাকে সতর্ক করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার ক্যামাক স্ট্রিটের অফিসে পরপর এই দুই জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন তিনি। সেখানেই পঞ্চায়েত ভোট নিয়ে নেতাদের মতামত জানতে চান। তাঁদের কথা শোনার পর সাফ জানিয়ে দেন, কোনওভাবেই পঞ্চায়েত ভোটে গাজোয়ারি করা যাবে না। ভোটে লড়াই করতে হবে সাংগঠনিক শক্তির ওপর ভিত্তি করেই। পঞ্চায়েত ভোটে কোনওরকম বিশৃঙ্খলা দল বরদাস্ত করবে না। ঐক্যবদ্ধ হয়ে মানুষের মন জয় করে মানুষের পাশে থেকে তাদের পক্ষে থেকে কাজ করতে হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে যে সরকারি পরিষেবা সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়া গিয়েছে, সেই বিষয়গুলি নিয়ে নিচুতলায় প্রচারে জোর দিতেও বলা হয়েছে।

Advertisement

আগামী কয়েক দিনের মধ্যেই এই জেলাগুলির ব্লক কমিটি ঘোষিত হবে। তার আগে সেই সংক্রান্ত বিষয়ে জেলা সভাপতি তথা বিধায়কদের কোনও প্রস্তাব আছে কিনা, তা জানতে চান অভিষেক। সেই বিষয়ে বিধায়ক ও সভাপতিরা নিজেদের মতামতও জানিয়েছেন। পঞ্চায়েত নির্বাচনে টিকিট বন্টন নিয়েও তৃণমূলের অবস্থান স্পষ্ট করেছেন অভিষেক। জানিয়ে দিয়েছেন বিধায়ক বা জেলা স্তরের কোনও নেতার কাছের লোক হলেই টিকিট মিলবে না। প্রয়োজনে নাম সুপারিশ করা যেতে পারে। শীর্ষ নেতৃত্ব সে বিষয়ে আলোচনা করে টিকিট দেওয়ার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। ব্লক কমিটিগুলি ঘোষণা হয়ে গেলে ১৫ দিন অন্তর তাদের বৈঠক করতে হবে বলেও নির্দেশ দিয়েছেন অভিষেক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন