Entertainment

ওয়েব-এই খোঁজ নতুন কেরিয়ারের

অজস্র ব্যাকগ্রাউন্ড এবং স্পেশালাইজেশনের সুযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২০ ১৮:৪৫
Share:

নিখরচার এই ওয়েবিনারটি থাকছে এবিপি এডুকেশন আয়োজিত ক্যাম্পাসটুকেরিয়ার ২০২০ ওয়েবিনার সিরিজে।

দিনের অনেকটা সময় কি ওয়েব দুনিয়াতেই কাটে? এ বার তাতেই যদি মেলে কেরিয়ারের হদিস? জানতে হলে সাইন আপ করতে হবে ওয়েব ইজ হোয়্যার ইটস অল হ্যাপেনিংঃ ইনফরমেশন টু এন্টারটেনমেন্ট-এর এই ঠিকানায়

Advertisement

নিখরচার এই ওয়েবিনারটি থাকছে এবিপি এডুকেশন আয়োজিত ক্যাম্পাসটুকেরিয়ার ২০২০ ওয়েবিনার সিরিজে।

কখন: ২২ অগস্ট, বিকেল ৩টে।

Advertisement

কী নিয়ে: ওয়েব দুনিয়ায় প্রয়োজনীয় বিভিন্ন ধরনের জ্ঞান ও দক্ষতায় আলোকপাত। বিনোদন থেকে গ্রাফিক আর্ট, ডিজিটাল মার্কেটিং থেকে ভিডিও সাংবাদিকতা- কেরিয়ারের সুযোগ রয়েছে বিভিন্ন ব্যাকগ্রাউন্ডের জন্য।

যা থাকছে: ইন্টারনেটে পরিধি বাড়ার সঙ্গে সঙ্গেই তৈরি হচ্ছে নতুন সব কেরিয়ার- ৩ডি ড্রয়িং বিশেষজ্ঞ, ভিআর সাউন্ড এফেক্ট বিশেষজ্ঞ, অনলাইন ইভেন্ট ম্যানেজার, মিক্সড রিয়্যালিটি আর্টিস্ট। জেনে নাও বিনোদন এবং সংবাদমাধ্যমের জগতে সুযোগের কথা। যেমন কন্টেন্ট প্রোডিউসার, এআর-ভিআর কন্টেন্ট রাইটার, গ্রাফিক ডিজাইনার, প্রোডাক্ট ম্যানেজার, ভিএফএক্স বিশেষজ্ঞ, সোশ্যাল মিডিয়া ম্যানেজার, ভিডিও সাংবাদিক ইত্যাদি। সায়েন্স, টেকনোলজি, হিউম্যানিটিজ, লিবেরাল আর্টস বা কমার্স- ব্যাকগ্রাউন্ড যা-ই হোক, ভার্চুয়াল দুনিয়ায় কেরিয়ারের সুযোগ আছে সকলের জন্যই।

বক্তা যাঁরা:

রোশন আব্বাস- বাগ্মী, গল্পকথক, অভিনেতা, টিভি এবং রেডিও সঞ্চালক, প্রোডিউসার, ইভেন্ট ম্যানেজার, ক্রিয়েটিভ ডিরেক্টর, ফিল্ম ও থিয়েটার পরিচালক, গীতিকার, অ্যাঞ্জেল লগ্নিকারী, সিরিয়াল ব্যবসায়ী, লেখক এবং পাবলিক স্পিকিং প্রশিক্ষক- একাধারে অনেক ভূমিকাতেই রয়েছেন আব্বাস। মার্কেটিং সংস্থা জিওমেট্রি এনকম্পাস-এর প্রতিষ্ঠাতা এবং ম্যানেজিং ডিরেক্টর। মেন্টর পার্টনার হিসেবে রয়েছেন ক্রিয়েটিভ সংস্থা দ্য গ্লিচ-এও।

জসিনা বেকার- লেখক এবং মনোবিদ। নারীদের সমস্যা নিয়ে কাজ করছেন গত ১৩ বছর ধরে। তাঁর অভিজ্ঞতা সমৃদ্ধ ব্লগ মেহেক অ্যান্ড মি নিয়মিত ভাবে সোশ্যাল মিডিয়া এবং টিভি চ্যানেলে চর্চিত। নিজে গর্বিত সিংগল পেরেন্ট, জসিনা অভিভাবকদের সমস্যা নিয়েও কাজ করেন। এ ছাড়াও ১৩ হাজার শাড়িপ্রেমীর ফেসবুক গ্রুপ শাড়ি ইন স্টাইল-ও তাঁর তৈরি। এই গ্রুপে শাড়ি ও জীবন দুইয়ের প্রতি ভালবাসা হয়ে ওঠে সদস্যাদের আলোচনার বিষয়৷

আশিস কুলকার্নি- অ্যানিমেশন জগতের সুপরিচিত মুখ, পূন্যার্যুগ আর্টভিশন-এর প্রতিষ্ঠাতা। বর্তমানে কাজ করছেন ওয়ার হিরোজ অফ ইন্ডিয়া, মেরি কম জুনিয়র, অ্যামেজিং কিডস, মাঙ্কি ক্রিক এবং ম্যাপ জ্যাকেট-এর মতো অ্যানিমেশন প্রোজেক্টে। অ্যানিমেশন, ভিস্যুয়াল এফেক্টস, গেমিং অ্যান্ড কমিকস ফোরাম ক্ষেত্রে ফিকি-র চেয়ারম্যান পদে আসীন তিনি। রয়েছেন মাহরত্তা চেম্বার অফ কমার্স, ইন্ডাস্ট্রিজ অ্যান্ড এগ্রিকালচার-এর অয়ানিমেশন অ্যান্ড গেমিং কমিটির চেয়ারম্যান পদেও। তাঁর পরিচিত কাজগুলির মধ্যে রয়েছে- লিটল কৃষ্ণ (২০০৯), শক্তিমান (২০১১) এবং কৃষ্ণ অউর কংস (২০১২)।

ড: স্টিফেন কুইন- পাঁচ দশক ধরে ন’টি দেশে কাজ করে আসা প্রাক্তন সাংবাদিক এবং সাংবাদিকতার শিক্ষক। শুধু একটি স্মার্টফোনের সাহায্যেই কী ভাবে ভিডিও করা সম্ভব, তা নিজের ভিডিওর মাধমে মানুষকে শেখান তিনি। পূর্ণ ও স্বল্পদৈর্ঘ্যের ছবির চিত্রনাট্য লেখা, ওয়াইন সম্পর্কে লেখা ও ভিডিও তৈরিও করেন নিয়মিত। যুক্তরাজ্যের ব্রাইটনে মোজো মিডিয়া ইনসাইটস (এমএমআই) নামে একটি ডীজিটাল কনসাল্টিং সংস্থাও চালান তিনি।

সোনিয়া কুলকার্নি- স্ট্র্যাটেজিক পিআর অ্যান্ড ব্র্যান্ড সলিউশন্স সংস্থা হাঙ্ক গোল্ডেন অ্যান্ড মিডিয়া-তে পিআর ইভাঞ্জেলিস্ট এবং ম্যানেজিং পার্টনার। বিডব্লিউ এবং ই৪এম-এর #শিডেয়ার্স এবং শাড়ি লাইব্রেরি-ও তাঁরই ভাবনার ফসল- যা জায়গা করে নিয়েছে বিশ্বের সেরা ১০০টি প্রভাবশালী ক্যাম্পেনের তালিকায়।

প্রিয়াঙ্কা মাতানহেলিয়া- জার্নালিজন অ্যান্ড পাব্লিক কমিউনিকেশন-এ পিএইচডি, শিক্ষাবিদ এবং কনজিউমার রিসার্চ কনসালট্যান্ট।

অধ্যাপক উজ্জ্বল কে চৌধুরী- অ্যাডামাস বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য এবং মিডিয়া ও কমিউনিকেশন ক্ষেত্রে শীর্ষস্থানীয় শিক্ষাবিদ। এর আগে পুনের সিমবায়োসিস বিশ্ববিদ্যালয়, মুম্বইয়ের অ্যামিটি বিশ্ববিদ্যালয়, হুইসলিং উডস ইন্টারন্যাশনাল, এবং দিল্লি ও মুম্বইয়ের পার্ল অ্যাকাডেমিতে ডিন অফ মিডিয়া পদে কাজ করেছেন তিনি।

উপস্থিতির শংসাপত্র: সম্পূর্ণ ওয়েবিনারটিতে উপস্থিতির ভিত্তিতে মিলবে এবিপি এডুকেশনের শংসাপত্র।

ওয়েব ইজ হোয়্যার ইটস অল হ্যাপেনিং: ইনফরমেশন টু এন্টারটেনমেন্ট ওয়েবিনারটিতে রেজিস্টার করতে ক্লিক করো এখানে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন