অধীর-সহ কংগ্রেস নেতাদের আগাম জামিন মঞ্জুর

অবশেষে আগাম জামিন পেলেন প্রদেশ কংগ্রেস সভাপতি তথা বহরমরপুরের সাংসদ অধীর চৌধুরী। একই সঙ্গে আগাম জামিন মিলল কংগ্রেসের আরও তিন জনের। তাঁরা হলেন মুর্শিদাবাদ জেলাপরিষদের সভাধিপতি শিলাদিত্য হালদার, জেলাপরিষদের শিক্ষা কর্মাধ্যক্ষ গৌতম সান্যাল ও জেলা পরিষদের সদস্য আশিস দে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বহরমপুর শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০১৫ ১৫:৫৪
Share:

অবশেষে আগাম জামিন পেলেন প্রদেশ কংগ্রেস সভাপতি তথা বহরমরপুরের সাংসদ অধীর চৌধুরী। একই সঙ্গে আগাম জামিন মিলল কংগ্রেসের আরও তিন জনের। তাঁরা হলেন মুর্শিদাবাদ জেলাপরিষদের সভাধিপতি শিলাদিত্য হালদার, জেলাপরিষদের শিক্ষা কর্মাধ্যক্ষ গৌতম সান্যাল ও জেলা পরিষদের সদস্য আশিস দে। গত ১৮ অগস্ট কংগ্রেসের ডাকা বাংলা বনধের দিন বহরমপুর শহরে একাধিক জায়গায় সরকারি সম্পত্তি ভাঙচুর, সরকারি কর্মীদের মারধর এবং সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগ ওঠে অধীর-সহ এই কংগ্রেস নেতাদের বিরুদ্ধে। স্বতঃপ্রনোদিত হয়ে মামলা রুজু করে পুলিশ। বৃহস্পতিবার এই মামলার দুই পক্ষের সওয়াল-জবাব শোনার পর মুর্শিদাবাদের ভারপ্রাপ্ত জেলা ও দায়রা বিচারক সুদেব মিত্র সব অভিযুক্তের আগাম জামিন মঞ্জুর করেন।

Advertisement

পড়ুন: জামা খোলায় খুনের চেষ্টায় অভিযুক্ত অধীর

অধীর চৌধুরীর আইনজীবী এ দিন বলেন, ‘‘গত ১ অক্টোবর থেকে গত ১৫ ডিসেম্বর পর্যন্ত মামলার শুনানির দিন পড়ে মোট সাত বার। কিন্তু কোনও বারই সরকার পক্ষের তদন্তকারী অফিসার ওই মামলার ডায়েরি (কেস ডায়েরি বা সিডি) আদালতে হাজির করেননি।’’

Advertisement

দু’পক্ষের সওয়াল-জবাব শুনে বিচারক দশ হাজার টাকা ব্যক্তিগত বন্ডে অধীর চৌধুরী ও শিলাদিত্য হালদার-সহ সব অভিযুক্তের আগাম জামিনের আবেদন মঞ্জুর করেন। আগামী চার সপ্তাহের মধ্যে অভিযুক্তদের সিজেএম আদালতে হাজির হতে ও তদন্তের স্বার্থে তদন্তকারী অফিসারকে সহযোগিতা করতে নির্দেশ দিয়েছেন বিচারক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন