‘শুরু হল আপনার আরও এক কলঙ্কিত অধ্যায়’, তীব্র আক্রমণে অধীর

মমতার দ্বিতীয় মন্ত্রিসভা শপথ নেওয়ার পর দিনই তীব্র আক্রমণে অধীর চৌধুরী। প্রদেশ কংগ্রেস সভাপতির মন্তব্য, ‘শুরু হল আরও এক কলঙ্কিত অধ্যায়।’ নারদ কাণ্ডে নাম জড়িয়েছে যাঁদের, তাঁদের ফের মন্ত্রিত্ব দিয়েছেন মমতা। সেই প্রসঙ্গ টেনেই অধীরের এই আক্রমণ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৮ মে ২০১৬ ১২:৪১
Share:

আক্রমণাত্মক মেজাজে অধীররঞ্জন চৌধুরী।

মমতার দ্বিতীয় মন্ত্রিসভা শপথ নেওয়ার পর দিনই তীব্র আক্রমণে অধীর চৌধুরী। প্রদেশ কংগ্রেস সভাপতির মন্তব্য, ‘শুরু হল আরও এক কলঙ্কিত অধ্যায়।’ নারদ কাণ্ডে নাম জড়িয়েছে যাঁদের, তাঁদের ফের মন্ত্রিত্ব দিয়েছেন মমতা। সেই প্রসঙ্গ টেনেই অধীরের এই আক্রমণ। বাংলার মানুষ ফের মমতা বন্দ্যোপাধ্যায়ের ছলনার শিকার হলেন বলেও বহরমপুরের সাংসদ মন্তব্য করেছেন।

Advertisement

পর পর টুইট করে এ দিন আক্রমণ শানিয়েছেন অধীর। প্রথম টুইটে তিনি মমতার একটি মন্তব্য তুলে ধরেন। অধীর লেখেন, ‘‘নারদ কাণ্ডে ওরা অভিযুক্ত আগে জানলে আমি টিকিট দিতাম না— বলেছিলেন মুখ্যমন্ত্রী শ্রীমতী মমতা বন্দ্যোপাধ্যায়।’’ তার এক মিনিটের মধ্যেই অধীরের দ্বিতীয় টুইট— ‘‘আজ সেই অভিযুক্তদের মন্ত্রীর শিরোপা পরিয়ে আপনি প্রমাণ করলেন, মা-মাটি-মানুষের সঙ্গে আপনি মিথ্যার ছলনা করেন।’’ এতেই থামেননি প্রদেশ কংগ্রেস সভাপতি। তৃতীয় টুইটে সুর আরও চড়িয়ে তাঁর মন্তব্য, ‘‘দ্বিতীয়বারের মুখ্যমন্ত্রী হিসেবে শুরু হল আপনার আরও এক কলঙ্কিত অধ্যায়।’’

আরও পড়ুন:

Advertisement

মমতা মন্ত্রিসভায় কে কোন দফতরে দেখে নিন

শুক্রবার শপথ গ্রহণ অনুষ্ঠান বয়কট করেছিল বাম-কংগ্রেস। তার পর দিনই অধীর চৌধুরী আরও কঠিন ভাষায় মমতার সমালোচনা শুরু করে দিলেন। নবগঠিত মন্ত্রিসভা শপথ নেওয়ার পরের দিনই প্রধান বিরোধী দলের তরফে মুখ্যমন্ত্রীকে এমন তীব্র আক্রমণ প্রায় নজিরবিহীন। তৃণমূল বলছে, অধীর চৌধুরী রাজনৈতিক সৌজন্য ভুলে গিয়েছেন। কিন্তু বাম-কংগ্রেস এক সুরে বলছে, অধীর ভুল কিছু বলেননি। নির্বাচনী প্রচারের সময় যা বলেছিলেন মমতা, ভোটে জিতেই তার ১৮০ ডিগ্রি উল্টো অবস্থান নিয়েছেন। মমতা সত্যিই বাংলার মানুষকে ছলনার শিকার বানালেন বলে তাঁদের দাবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন