adhir chowdhury

মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা চান অধীর

চিঠিতে মুখ্যমন্ত্রীকে প্রদেশ কংগ্রেস সভাপতি জানিয়েছেন, বহরমপুর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডের কাছে অনেকগুলি পরিবার দীর্ঘ দিন ধরে বাস করে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২১ ০৮:৫৪
Share:

মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি ও সাংসদ অধীর চৌধুরী। ফাইল চিত্র।

বহরমপুর হাসপাতাল সংলগ্ন এলাকায় উচ্ছেদের প্রশ্নে হস্তক্ষেপ চেয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি ও সাংসদ অধীর চৌধুরী। এই বিষয়ে প্রয়োজনে মুখ্যমন্ত্রীর সঙ্গে মুখোমুখি আলোচনায় তিনি বসতে চান বলেও অধীরবাবু জানিয়েছেন। তাঁর বক্তব্য, পুনর্বাসনের পরিকল্পনা ছাড়াই উচ্ছেদের ফলে মানুষের যে ভোগান্তি হচ্ছে, তা চোখে দেখা যায় না।

Advertisement

চিঠিতে মুখ্যমন্ত্রীকে প্রদেশ কংগ্রেস সভাপতি জানিয়েছেন, বহরমপুর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডের কাছে অনেকগুলি পরিবার দীর্ঘ দিন ধরে বাস করে। বাসিন্দাদের বক্তব্য, তাঁদের অনেকে ৮০ বছরেরও বেশি সময় ধরে ওখানেই আছেন। ওই পরিবারগুলির অনেক মহিলাই হাসপাতালে নার্স ও আয়ার কাজ করে এসেছেন। এখন উচ্ছেদের ফলে বয়স্ক, মহিলা, শিশু-সহ অনেককেই ঘরছাড়া হতে হচ্ছে। পুনর্বাসন ছাড়া এমন ঘটনা বহরমপুরে কখনও ঘটেনি বলে অধীরবাবুর দাবি। মুখ্যমন্ত্রীর কাছে তাঁর আর্জি, যে মানুষগুলি দীর্ঘ দিন সেবার কাজ করে এসেছেন, তাঁদের ঘর ভেঙে দেওয়ার আগে ‘মানবিক’ দৃষ্টিতে বিষয়টা বিবেচনা করা হোক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন