Biswa Bharati

চার মাস মাস স্থগিত থাকার পর বিশ্বভারতীর ৪ পাঠশালায় শুরু হচ্ছে ভর্তি প্রক্রিয়া

উত্তীর্ণ পড়ুয়াদের ভর্তি প্রক্রিয়া সম্পূর্ণ করার দাবিতে উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর কাছে স্মারকলিপি জমা করেছিল ছাত্র সংগঠন এসএফআই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ২৬ মে ২০২১ ১৮:২৫
Share:

প্রতীকী ছবি।

বিশ্বভারতীর অন্তর্গত চার পাঠশালায় ভর্তি প্রক্রিয়া সম্পূর্ণ করতে দীর্ঘ চার মাস পর নোটিস জারি করলেন বিশ্বভারতীর কর্তৃপক্ষ। পাঠভবন, আনন্দ পাঠশালা, মৃণালিনী ও সন্তোষ পাঠশালায় পড়ুয়াদের ভর্তি প্রক্রিয়া স্থগিত রাখা হয়েছিল। কবে সেই প্রক্রিয়া চালু করা হবে, তা নিয়েও ওয়েবসাইটে কোনও তথ্য প্রকাশ করা হয়নি। বিষয়টি নিয়ে ভীষণই উদ্বিগ্ন ছিলেন পড়ুয়াদের বাবা, মায়েরা।

Advertisement

উত্তীর্ণ পড়ুয়াদের ভর্তি প্রক্রিয়া সম্পূর্ণ করার দাবিতে উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর কাছে স্মারকলিপি পেশ করেছিল ছাত্র সংগঠন এসএফআই। তার পরই গত ২৫ মে বিশ্বভারতীর অ্যাডমিশন কোর্ডিনেশন সেল থেকে ওয়েবসাইটে জানানো হয়েছে, থেকে দ্বিতীয় শ্রেণি ও তৃতীয় শ্রেণির ছাত্র-ছাত্রীদের ভর্তি প্রক্রিয়া চালু হতে চলেছে আগামী ২৭ মে থেকে। উত্তীর্ণদের ফোনে মেসেজ এবং ইমেলেও পাঠানো হবে এ বিষয়ে।

বিশ্বভারতীর তরফে এই বক্তব্য সামনে আসতেই অভিভাবকরা বলছেন, বিশ্বভারতীর নোটিসে তাঁরা খুশি। কারণ এই বিশ্ববিদ্যালয়ে এক বার ভর্তির সুযোগ পাওয়া গেলে প্রাথমিক স্তর থেকে পিএইচডি পর্যন্ত পঠন-পাঠনের পরিকাঠামো রয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, অতিমারি পরিস্থিতিতে ভর্তি প্রক্রিয়া স্থগিত করা হয়েছিল। কেন্দ্র যখন যেমন নির্দেশ দিচ্ছে, সেই অনুযায়ী কাজ হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন