Protest

রেলে নিয়োগের দাবিতে বিক্ষোভ

দ্রুত নথি যাচাই ও অন্যান্য প্রক্রিয়া সম্পূর্ণ করার দাবিতে বৃহস্পতিবার পূর্ব রেলের প্রধান কার্যালয়ে বিক্ষোভ দেখালেন চাকরি-প্রার্থীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৪ ০৮:৫৭
Share:

নিয়োগ সংক্রান্ত দাবিতে পূর্ব রেলের দফতরে বিক্ষোভ। —নিজস্ব চিত্র।

রেলে নিয়োগের প্রক্রিয়া আটকে রয়েছে নানা জটিলতায়। নিয়োগের পরীক্ষার পরে রেলের ১৬টি জ়োনের মধ্যে ১৪টিতে দ্বিতীয় পর্বের নথি যাচাই প্রক্রিয়া হয়েছে। কিন্তু পূর্ব ও দক্ষিণ পূর্ব রেলের ক্ষেত্রে নিয়োগ আটকে রয়েছে বলে অভিযোগ। দ্রুত নথি যাচাই ও অন্যান্য প্রক্রিয়া সম্পূর্ণ করার দাবিতে বৃহস্পতিবার পূর্ব রেলের প্রধান কার্যালয়ে বিক্ষোভ দেখালেন চাকরি-প্রার্থীরা। তাঁদের দাবি, এমনিতেই নিয়োগের বিজ্ঞপ্তির পরে পাঁচ বছর পেরিয়ে গিয়েছে। দু’বার পরীক্ষা হয়েছে। অন্য রাজ্যে গিয়েও পরীক্ষা দিতে হয়েছে। কিন্তু তার পরেও নিয়োগ নেই। চাকরি-প্রার্থীরা এ দিন রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের আধিকারিকদের সঙ্গেও কথা বলেছেন। এই প্রতিবাদকে সমর্থন জানাতে উপস্থিতি ছিলেন ‘পশ্চিমবঙ্গ চাকরি-প্রার্থী মঞ্চে’র আহ্বায়ক ইন্দ্রজিৎ ঘোষ। তাঁর বক্তব্য, ‘‘কেন্দ্রীয় সরকার দেশের যুবদের সঙ্গে অন্যায় করছে। পাঁচ বছর রেলে নিয়োগ নেই। অথচ অসংখ্য শূন্য পদ, পাশ করে ইন্টারভিউ দিয়ে বসে আছেন চাকরি-প্রার্থীরা।’’ দ্বিতীয় পর্বের নথি ‌যাচাইয়ের তালিকা প্রকাশিত না হলে ফেব্রুয়ারিতে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন