নিয়োগ নিয়ে অবরোধ

উত্তীর্ণ হওয়ার পরেও নিয়োগের তালিকায় নাম ওঠেনি। এই অভিযোগে প্রাথমিকে টেট উত্তীর্ণ পরীক্ষার্থীরা ট্রেন ও সড়ক অবরোধ করলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০১৭ ০২:২২
Share:

প্রতিবাদ: বিক্ষোভে আটকে ট্রেন। বুধবার, বারাসতে। নিজস্ব চিত্র

উত্তীর্ণ হওয়ার পরেও নিয়োগের তালিকায় নাম ওঠেনি। এই অভিযোগে প্রাথমিকে টেট উত্তীর্ণ পরীক্ষার্থীরা ট্রেন ও সড়ক অবরোধ করলেন। বুধবার দুপুরে, বারাসতে দু’ দফায় ৩৫ নম্বর জাতীয় সড়ক এবং শিয়ালদহ-বারাসত শাখার ট্রেন অবরোধ করা হয়। এর ফলে নাকাল হলেন অসংখ্য যাত্রী। এ দিনের অবরোধে কলকাতার সঙ্গে বনগাঁ-বসিরহাট শাখার ট্রেন ও সড়ক পথে যোগাযোগ বিপর্যস্ত হয়ে পড়ে। পরে পুলিশ গিয়ে অবরোধকারীদের হটিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে।

Advertisement

অবরোধকারীদের দাবি, ২০০৯ সালে প্রাথমিকের টেটে উত্তীর্ণ হওয়া সত্ত্বেও নিয়োগের তালিকা বেরোয়নি। তাই এই আন্দোলন। প্রাথমিক শিক্ষা সংসদের বক্তব্য, বিষয়টি বিচারাধীন থাকায় বন্ধ রয়েছে নিয়োগ প্রক্রিয়া। এ দিন দুপুরে, প্রথমে শেঠপকুরে রবীন্দ্রভবনের কাছে যশোর রোড অবরোধ করেন তাঁরা। পুলিশ অবরোধকারীদের সেখান থেকে হটিয়ে দিলে ফের ১২ নম্বর রেলগেটের কাছে ট্রেন অবরোধ করা হয়। অবরোধে নাকাল এক যাত্রীর দাবি, ‘‘যাঁরা বারবার অবরোধ করে এ ভাবে মানুষকে বিড়ম্বনায় ফেলেন, তাঁরা স্কুলে কেমন শিক্ষকতা করবেন তা বোঝাই যাচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন