Dilip Ghosh

‘অমর রহে’-বিতর্কে দিলীপ

সোশ্যাল মিডিয়ায় এই বিতর্কিত মন্তব্য ভাইরালও হয়েছে। সেখানে যদিও তিনি স্বাধীনতা সংগ্রামীদের প্রসঙ্গও পরে টেনেছেন। বিজেপি রাজ্য সভাপতি বিষয়টি নিয়ে কিছু বলেননি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২০ ০৫:২৯
Share:

দিলীপ ঘোষ।

বিভিন্ন সময়ে নানা মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন বা হাসির খোরাক হয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এ বার স্বাধীনতা দিবসে স্লোগান দিয়ে ফের প্রশ্নের মুখে পড়লেন তিনি। শনিবার শিলিগুড়ির হিলকার্ট রোডে দলীয় দফতরের সামনে জাতীয় পতাকা তুলে ‘স্বাধীন ভারত অমর রহে’ স্লোগান দেন দিলীপ। তাঁর সঙ্গে সেই স্লোগান দিতে দেখা যায় জেলার নেতাদেরও। এ নিয়ে দলীয় নেতারা মুখে কুলুপ এঁটেছেন। কেউ কেউ অন্য ভাবে ব্যাখ্যা করতে চেয়েছেন। তাঁদের যুক্তি, স্বাধীনতার লড়াই করতে গিয়ে বহু দেশবাসী প্রাণ দিয়েছেন। তাঁদের উদ্দেশে দিলীপ ‘অমর রহে’ বলে থাকতে পারেন।

Advertisement

সোশ্যাল মিডিয়ায় এই বিতর্কিত মন্তব্য ভাইরালও হয়েছে। সেখানে যদিও তিনি স্বাধীনতা সংগ্রামীদের প্রসঙ্গও পরে টেনেছেন। বিজেপি রাজ্য সভাপতি বিষয়টি নিয়ে কিছু বলেননি। দলের রাজ্যের অন্যতম সম্পাদক রথীন বসুর দাবি, ‘‘রাস্তায় অনুষ্ঠান হচ্ছিল। অনেক শব্দ ছিল। রাজ্য সভাপতি কী বলেছেন পরিষ্কার শুনতে পারিনি।’’ তবে তৃণমূলের উত্তরের কোর কমিটির চেয়ারম্যান তথা মন্ত্রী গৌতম দেব কটাক্ষ করে বলেছেন, ‘‘দিলীপবাবুর মনোবিদ দেখানো প্রয়োজন। খুব চাপে আছেন, তাই ভুল বকছেন।’’ প্রধানমন্ত্রীর মতো শিলিগুড়ির অনুষ্ঠান মঞ্চ থেকে অযোধ্যার রামমন্দির নির্মাণকে আর এক স্বাধীনতা সংগ্রামের লড়াই বলেও মন্তব্য করেছেন দিলীপ ঘোষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন