বুথে সংযোগ বাড়াতে বললেন অমিত

দিল্লিতে মঙ্গলবার অমিতের সঙ্গে বৈঠকে জেলাওয়াড়ি রিপোর্ট পেশ করে রাজ্য নেতৃত্ব নিজেদের কাজের খতিয়ান দিয়েছেন। কিন্তু সেই রিপোর্টে অমিত যে সন্তুষ্ট হননি, তা তাঁর নির্দেশেই স্পষ্ট। বৈঠকে উপস্থিত এক নেতার বক্তব্য, ‘‘অমিতজি স্পষ্টই বলে দিয়েছেন, তফসিলি জাতি-উপজাতি এলাকায় আরও বেশি করে পৌঁছতে হবে।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০১৭ ০৪:৫৭
Share:

অমিত শাহ।

বিস্তারক অভিযানে কেন পশ্চিমবঙ্গের অর্ধেক বুথেও পৌঁছনো গেল না, তা নিয়ে রাজ্য নেতৃত্বের কাছে জবাবদিহি চাইলেন বিজেপি-র সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

Advertisement

এ রাজ্যে ১৭ দিন ধরে এ বুথে বুথে ‘বিস্তারক যোজনা’ চালিয়েছে বিজেপি। বুথ ধরে ধরে নিজেদের জনসংযোগ বাড়ানোর পাশাপাশি সদস্য সংগ্রহের অভিযানেও নেমেছিল তারা। সেই অভিযানের ফল নিয়েই অসন্তোষ ব্যক্ত করেছেন বিজেপি-র সর্বভারতীয় সভাপতি। পঞ্চায়েত ভোটকে পাখির চোখ করে দ্রুত বিস্তারক অভিযান শেষ করার নির্দেশ অমিত দেন বলে বিজেপি সূত্রের খবর।

দিল্লিতে মঙ্গলবার অমিতের সঙ্গে বৈঠকে জেলাওয়াড়ি রিপোর্ট পেশ করে রাজ্য নেতৃত্ব নিজেদের কাজের খতিয়ান দিয়েছেন। কিন্তু সেই রিপোর্টে অমিত যে সন্তুষ্ট হননি, তা তাঁর নির্দেশেই স্পষ্ট। বৈঠকে উপস্থিত এক নেতার বক্তব্য, ‘‘অমিতজি স্পষ্টই বলে দিয়েছেন, তফসিলি জাতি-উপজাতি এলাকায় আরও বেশি করে পৌঁছতে হবে। বিভিন্ন অংশের মানুষ যেমন শিক্ষক, আইনজীবী, বুদ্ধিজীবী, ব্যবসায়ী যুব, মহিলাদের বেশি করে দলের কাজে যুক্ত করারও পরামর্শ দিয়েছেন। কেননা, আমাদের দলে এই সব অংশের যা প্রতিনিধি আছেন, তা দিয়ে তৃণমূলের সঙ্গে পাল্লা দেওয়া অসম্ভব।’’ অন্য দল থেকে আসা নেতা-কর্মীদেরও বিজেপি-তে গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়ার পরামর্শ দিয়েছেন অমিত। পঞ্চায়েত ভোট যত এগিয়ে আসবে, ততই শাসক দলের সঙ্গে বিজেপির সংঘাত বাড়তে পারে বলে রাজ্য নেতাদের আগাম সতর্ক করেছেন সর্বভারতীয় সভাপতি। নিজেদের কর্মীদের সংযত থাকার বার্তাও তিনি দিয়েছেন।

Advertisement

এক রাজ্য নেতার কথায়, ‘‘পঞ্চায়েত ভোটে তৃণমূল যে ভোট লুঠ করবে, সেই আশঙ্কা আমাদের তো ছিলই। অমিতজিও একই কথা বললেন। তবে ভোটলুঠ বা কত ভোট পেলাম, তা নিয়ে ভাবতে নিষেধ করেছেন আমাদের। শুধু নিজেদের সংগঠন বৃদ্ধিতে জোর দিতে বলেছেন উনি।’’ পাহাড়ে দ্রুত শান্তি ফিরিয়ে আনার ব্যাপারে কেন্দ্রও নজর রাখছে। কেন্দ্র গোর্খাল্যান্ড বা আলাদা রাজ্যের পক্ষে যে নয়, তা আরও এক বার বৈঠকে রাজ্য নেতাদের বুঝিয়ে দিয়েছেন অমিত।। রাজ্যের কোনও নেতার বক্তব্যে নতুন করে যেন বিভ্রান্তি না ছড়ায়, সেই ব্যাপারে সতর্ক থাকতে বলেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন