Amit Shah

সুকান্তকে ফোন শাহের

পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে রাজ্যে লাগাতার হিংসা এবং পুলিশি নিষ্ক্রিয়তা নিয়ে শাহকে নালিশ করেছেন সুকান্ত। প্রত্যুত্তরে শাহ জানতে চান, কেন্দ্রীয় বাহিনী আদৌ সঠিক ভাবে ব্যবহার হচ্ছে কি না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৩ ০৭:০৫
Share:

সুকান্তের কাছে মঙ্গলবার দুপুরে শাহের ফোন এসেছিল। —ফাইল চিত্র।

রাজ্যের পঞ্চায়েত নির্বাচনে দল আপাতত কোন জায়গায় দাঁড়িয়ে, বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে ফোন করে খোঁজ নিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সুকান্তের কাছে মঙ্গলবার দুপুরে শাহের ফোন এসেছিল। বিজেপির রাজ্য সভাপতি তখন দক্ষিণ দিনাজপুরের কুশমণ্ডিতে নির্বাচনী প্রচারে ছিলেন। সূত্রের খবর, পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে রাজ্যে লাগাতার হিংসা এবং পুলিশি নিষ্ক্রিয়তা নিয়ে শাহকে নালিশ করেছেন সুকান্ত। প্রত্যুত্তরে শাহ জানতে চান, কেন্দ্রীয় বাহিনী আদৌ সঠিক ভাবে ব্যবহার হচ্ছে কি না। পরে সুকান্ত বলেছেন, “শাহজি ফোন করেছিলেন। তিনি রাজ্যে পঞ্চায়েত ভোটের খোঁজখবর নিয়েছেন। সব কী রকম চলছে, জিজ্ঞাসা করেছেন। আমাদের কর্মীরা প্রতিকূল পরিস্থিতিতে যে ভাবে লড়াই করছে, তার জন্য প্রশংসা করেছেন। এ ছাড়াও, নির্দিষ্ট কিছু কৌশলগত বিষয়ে পরামর্শ দিয়েছেন।” বিজেপির রাজ্য সভাপতির আরও মন্তব্য, ‘‘আমি তাঁকে কিছু কিছু কথা বলেছি। সেটা সংবাদমাধ্যমে বলব না। কিন্তু বিষয়টি খুব গর্বের ব্যাপার। এলাকায় গ্রামীণ ভোটেও আমাদের মতো গ্রামের ছেলের কাছে খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী খোঁজ নিচ্ছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন