SSC Recruitment Case

এসএসসি নিয়োগ মামলায় বিচারপতি অভিজিতের সব নির্দেশ খারিজের আর্জি হাই কোর্টে! সওয়ালে কল্যাণ?

কল্যাণের ঘনিষ্ঠ সূত্রের খবর, অভিজিতের নির্দেশের ফলে চাকরি হারানোদের একাংশ কলকাতা হাই কোর্টে আবেদন করেছেন। তাঁদের পক্ষে তিনি নিজেই সওয়াল করবেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৪ ২৩:২৩
Share:

(বাঁ দিকে) অভিজিৎ গঙ্গোপাধ্যায় এবং কল্যাণ বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

এসএসসি নিয়োগ সংক্রান্ত মামলায় বিচারপতি হিসাবে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সব নির্দেশ খারিজ চেয়ে হাই কোর্টে আবেদন জানানো হল চাকরিচ্যুতদের একাংশের তরফে। গ্ৰুপ-সি, গ্ৰুপ-ডি, নবম-দশম ও একাদশ-দ্বাদশ শ্রেণির নিয়োগ মামলায় একাধিক নির্দেশ দিয়েছিলেন তৎকালীন বিচারপতি গঙ্গোপাধ্যায়। সেগুলি খারিজের জন্য এ বার সওয়াল করতে পারেন আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

Advertisement

কল্যাণের ঘনিষ্ঠ সূত্রের খবর, অভিজিতের নির্দেশের ফলে চাকরি হারানোদের একাংশ কলকাতা হাই কোর্টে আবেদন করেছেন। তাঁদের পক্ষে তিনি নিজেই সওয়াল করবেন। মঙ্গলবার দুপুরে বিজেপিতে যোগদানের কথা ঘোষণা করেছিলেন কলকাতা হাই কোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ। তার পরে বুধবার আবেদন জানানো হয়েছে হাই কোর্টে।

আবেদনে বলা হয়েছে, বিচারপতির পদে থেকেও অভিজিৎ ‘নিরপেক্ষ বিচার করেননি। তাঁর নির্দেশে রাজনৈতিক উদ্দেশ্য জড়িয়ে ছিল’। তা ছাড়া ‘বিচারপতি থাকাকালীন অভিজিৎ গঙ্গোপাধ্যায় যে নির্দেশগুলি দিয়েছিলেন সেগুলির কোনও গ্রহণযোগ্যতা নেই। তাই সেই নির্দেশগুলি খারিজ করা হোক।’ বিচারপতি দেবাংশু বসাক এবং বিচারপতি মহম্মদ শব্বর রশিদির ডিভিশন বেঞ্চে আবেদন জানানো হয়েছে বিচারপতি হিসাবে অভিজিতের নির্দেশে চাকরি হারানোদের একাংশের তরফে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন