ANM Nurse

সুরক্ষা নেই, প্রতিবাদ এএনএম কর্মীদের

আলিপুরদুয়ার-১ ব্লকে সাব-সেন্টারের মধ্যেই এক এএনএম নার্স আত্মহত্যার চেষ্টা করেছেন বলে অভিযোগ তাঁদের সংগঠন জয়েন্ট ফোরামের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২০ ০০:৫০
Share:

ছবি পিটিআই।

যাতায়াতের ব্যবস্থা এবং সুরক্ষা বিধি ছাড়াই করোনা পরিস্থিতিতে কাজ করতে হচ্ছে বলে অভিযোগ এএনএম নার্সদের। অসুস্থ হয়ে কাজে আসতে দেরি হওয়ায় বিএমওএইচ-এর শো-কজ এবং ভর্ৎসনার মুখে পড়ে আলিপুরদুয়ার-১ ব্লকে সাব-সেন্টারের মধ্যেই এক এএনএম নার্স আত্মহত্যার চেষ্টা করেছেন বলে অভিযোগ তাঁদের সংগঠন জয়েন্ট ফোরামের। ওই ঘটনার প্রতিবাদে এবং গ্রামীণ স্বাস্থ্যকর্মী, এএনএম নার্সদের যাতায়াতের ব্যবস্থা এবং সুরক্ষা বন্দোবস্তের দাবিতে আজ, বুধবার প্রতি ব্লকে, সাব-সেন্টার ও কোয়রান্টিন সেন্টারে প্রতিবাদ কর্মসূচির ডাক দিয়েছে এএনএম জয়েন্ট ফোরাম। সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রের বক্তব্য, ‘‘স্বাস্থ্য উপকেন্দ্রগুলিতে এক এক জন এএনএম কর্মী পাঁচ থেকে ১০ হাজারের জনবসতি এলাকায় একই সঙ্গে সহকারী নার্স ও ধাত্রীর দায়িত্ব পালন করেন। ওঁদের ঝুঁকি অনেক, সুরক্ষা জরুরি। মুখ্যমন্ত্রীর কাছে দাবি, এই সমস্যার সমাধান চাই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন