JMB

খাগড়াগড়: সাজা আরও চার জনের

এনআইএ সূত্রের খবর, খাগড়াগড় কাণ্ডে মোট ৩৩ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেওয়া হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২০ ০৪:৫৬
Share:

ঘটনার দিন, খাগড়াগড়ের বাড়িতে। ফাইল চিত্র

খাগড়াগড় বিস্ফোরণ কাণ্ডে জামাতুল মুজাহিদিন বাংলাদেশ বা জেএমবির চার জঙ্গিকে ৭ বছর কারাবাসের নির্দেশ দিল কলকাতার বিচারভবনের বিশেষ এনআইএ আদালত। এনআইএর আইনজীবী শ্যামল ঘোষ জানান, মঙ্গলবার বিচারক প্রসেনজিৎ বিশ্বাস চার অভিযুক্ত জিয়াউল হক, মহম্মদ ইউনিস ওরফে ইউনিস শেখ, মতিউর রহমান ও জাহিরুল শেখকে একই সঙ্গে ৫ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরও ৫ মাস হাজতবাসের নির্দেশ দিয়েছে।

Advertisement

এনআইএ সূত্রের খবর, খাগড়াগড় কাণ্ডে মোট ৩৩ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেওয়া হয়েছিল। এরমধ্যে ৩১ জনকে গ্রেফতার করতে সমর্থ হলেও দুই অভিযুক্ত এখনও পলাতক। ওই মামলায় এর আগে ২৪ জন অভিযুক্তকে সাজা দিয়েছে আদালত। এ দেশে জেএমবির এ দেশের প্রধান কওসর-সহ তিন জনের বিচার এখনও চলছে।

এনআইএ সূত্রে খবর, আগের ধারা বজায় রেখেই লকডাউনের মধ্যে ৪ জঙ্গি জিয়াউল হক, মহম্মদ ইউনিস ওরফে ইউনিস শেখ, মতিউর রহমান ও জাহিরুল শেখ আদালতের কাছে নিজেদের দোষ স্বীকার করে নেন। এর পরেই আদালত ধৃতদের বিরুদ্ধে ষড়যন্ত্র, দেশদ্রোহিতা, ইউএপিএ-সহ বিভিন্ন ধারায় দোষী সাব্যস্ত করে সাজা ঘোষণা করে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন