Anubrata Mandal

Anubrata Mandal: মঙ্গলে কলকাতায় পৌঁছলেন অনুব্রত, বুধে তাঁর সিবিআইয়ের দফতরে হাজিরা দেওয়ার কথা

বুধবার গরুপাচার মামলায় তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)-র আধিকারিকরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২২ ১৬:০৫
Share:

কলকাতার পথে অনুব্রত

বোলপুর থেকে কলকাতা পৌঁছলেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। মঙ্গলবার বিকেল পৌনে চারটে নাগাদ তিনি বোলপুর থেকে রওনা দিয়েছিলেন। সন্ধ্যায় কলকাতায় চিনার পার্কের আবাসনে পৌঁছন তিনি। বীরভূম জেলা তৃণমূল সূত্রে, অনুব্রতর কলকাতা সফর সম্পর্কে জানা যায়। তবে ঠিক কী কারণে তাঁর কলকাতায় আসা, তা এখনও স্পষ্ট নয়। অনুব্রত নিজেও কোনও মন্তব্য করেননি এ প্রসঙ্গে।
ঘটনাচক্রে, গরুপাচার মামলায় বুধবারই তাঁকে কলকাতার নিজাম প্যালেসে ডেকে পাঠিয়েছে সিবিআই। এর আগেও একাধিক বার তাঁকে ডাকা হয়। তবে কোনও বারই অনুব্রত হাজিরা দেননি। তার মধ্যে আদালতের রক্ষা কবচও পেয়েছিলেন। সম্প্রতি সেই কবচও হারিয়েছেন। কবচ হারানোর পর প্রথম হাজিরা দেওয়ার কথা বুধবার। অনুব্রতর কলকাতা সফর নিয়ে অনেকে মনে করছেন, অনুব্রত বুধবার সিবিআই দফতরে যাবেন।

Advertisement

যদিও অন্য একটা অংশের মতে, অনুব্রত চিকিৎসার কারণে এই মুহূর্তে কলকাতা সফরে। এর আগে শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে সিবিআই দফতরে হাজিরা দেননি তিনি। চিকিৎসার কারণে বুধবার না-ও যেতে পারেন অনুব্রত। তবে আর একটা অংশের মতে দলের কাজে কলকাতায় আসতে পারেন তিনি। যদিও তাঁর ঘনিষ্ঠ সূত্রের দাবি, এ প্রসঙ্গে অনুব্রত কারও সঙ্গে কোনও আলোচনা করেননি। ফলে তাঁরা কিছুই জানেন না।

সম্প্রতি কলকাতা হাই কোর্ট অনুব্রতকে রক্ষাকবচ দিতে অস্বীকার করার পর গরুপাচার মামলায় তাঁকে তলব করেছে সিবিআই। আগামী ৬ এপ্রিল, বুধবার সকাল ১১টায় তাঁকে নিজাম প্যালেসে হাজির হতে বলা হয়েছে। গত ৭ মার্চ অনুব্রতকে নোটিস পাঠিয়েছিল সিবিআই। গত ১৪ মার্চ সকাল ১১টায় তাঁকে নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়। কিন্তু তিনি গ্রেফতার হতে পারেন, এই আশঙ্কায় রক্ষাকবচ চেয়ে আদালতে আবেদন করেছিলেন অনুব্রত। কিন্তু সেই আবেদন খারিজ হয়ে যায়। এর পর ডিভিশন বেঞ্চেও যান অনুব্রত। কিন্তু সেখানেও আগের নির্দেশই বহাল থাকে।

Advertisement

এই নিয়ে চতুর্থ বার অনুব্রতকে গরুপাচার মামলায় তলব করা হল। শেষ বার তলব করা হয়েছিল ২৫ ফেব্রুয়ারি। সে বার শারীরিক অসুস্থতার কথা জানিয়ে হাজিরা দেননি। তার আগেও তিন বার হাজিরা এড়িয়ে গিয়েছিলেন। কখনও নির্বাচনী ব্যস্ততা, কখনও শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন