Anubrata Mandal

বিজেপিকে ঠেঙিয়ে তাড়ান, এ বার সরাসরি নিদান অনুব্রতর

লকডাউনে পরিযায়ী শ্রমিকদের কেন্দ্র কোনও সাহায্য করেনি বলে অভিযোগ তুলেছেন অনুব্রত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আউশগ্রাম শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২১ ১৯:৪৯
Share:

আউশগ্রামের সভায় অনুব্রত মণ্ডল।

‘চড়াম-চড়াম’ ঢাক বাজানো থেকে ‘গুড় বাতাসা’, কিংবা ‘রাস্তায় উন্নয়ন’ দাঁড়িয়ে থাকার মতো ইঙ্গিতপূর্ণ মন্তব্যের জন্য বার বার শিরোনামে উঠে এসেছেন। কিন্তু এ বার আর কোনও রূপকের আশ্রয় নয়, বিজেপিকে সরাসরি ঠেঙিয়ে পগার পার করার নিদান দিলেন অনুব্রত মণ্ডল। পূর্ব বর্ধমানের আউশগ্রামের এক সভায় বহিরাগত ইস্যুতেও তোপ দেগেছেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি।

Advertisement

রবিবার আউশগ্রামের গোপীনাথবাটি বাসস্ট্যাণ্ডে তৃণমূল কংগ্রেসের জনসভায় যোগ দেন অনুব্রত। বিপুল জনসমাগম হওয়ায় অনেকে ঢুকতে পারেননি। এই সভা থেকেই কেন্দ্রের মোদী সরকারকে নিশানা করে তোপ দেগে তিনি বলেন, "বিজেপি আট বছরে দেশের কোনও কাজ করেনি। শুধু বিক্রি করেছে। ট্রেন পর্যন্ত বিক্রি করে দিয়েছেন নরেন্দ্র মোদি।’’ লকডাউনে পরিযায়ী শ্রমিকদের কেন্দ্র কোনও সাহায্য করেনি বলে অভিযোগ তুলে অনুব্রত বলেন, "লকডাউনে হাজার হাজার শ্রমিক হেঁটে বাড়ি ফিরেছে। রাস্তায় কোথাও পানীয় জল পর্যন্ত দেয়নি মোদীর সরকার।’’

বিজেপিকে নিশানা করে অনুব্রত আরও বলেন, "আরএসএস নামে একটা দল আছে। তারা এখন বাড়ি বাড়ি গিয়ে টাকা দিতে আসবে। আপনারা সব টাকা নিয়ে নেবেন। আর ভোট দেবেন মমতাকে।’’ আর তার পরেই দলের কর্মী-সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, "বিজেপি এলে ঠেঙিয়ে পগার পার করে দেবেন।’’ বিধানসভা নির্বাচনে তৃণমূল ২৪০টি আসন পাবে বলেও দাবি করেন বীরভূমের কেষ্ট।

Advertisement

আরও পড়ুন: নীলবাড়ির লক্ষ্যে গেরুয়া রথ বঙ্গে, পাঁচ যাত্রার শেষে মেগা সমাবেশ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন