Anubrata Mandal

Anubrata Mondal: নিয়মমাফিক আবারও স্বাস্থ্যপরীক্ষা হল অনুব্রতের, দফায় দফায় জেরা সিবিআইয়ের

সূত্রের খবর, রবিবার দফায় দফায় অনুব্রতকে জেরা করবে সিবিআই। বর্তমানে ১০ দিনের সিবিআই হেফাজতে রয়েছেন তৃণমূলের এই দাপুটে নেতা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২২ ১৩:৪০
Share:

আলিপুর কমান্ড হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষা হল অনুব্রতের। ফাইল চিত্র।

গরুপাচার মামলায় গ্রেফতারের পর আদালতের নির্দেশ মোতাবেক ৪৮ ঘণ্টা অন্তর রবিবার আবারও স্বাস্থ্যপরীক্ষা করানো হল অনুব্রত মণ্ডলের। আলিপুর কমান্ড হাসপাতাল থেকে স্বাস্থ্যপরীক্ষা শেষে বীরভূম জেলা তৃণমূল সভাপতিকে নিজাম প্যালেসে (যেখানে সিবিআই দফতর রয়েছে) আনা হয়।

Advertisement

সূত্রের খবর, রবিবার দফায় দফায় অনুব্রতকে জেরা করবে সিবিআই। বর্তমানে ১০ দিনের সিবিআই হেফাজতে রয়েছেন তৃণমূলের এই দাপুটে নেতা।

বৃহস্পতিবার রাখিবন্ধনের দিন সকালে কেন্দ্রীয় বাহিনী দিয়ে বোলপুরে তৃণমূলের ‘কেষ্ট’র বাড়ি ঘিরে ফেলেন সিবিআই আধিকারিকরা। ঘণ্টাখানেক পর গরুপাচার মামলায় অনুব্রতকে আটক করে গাড়িতে তোলেন তাঁরা। পরে তাঁকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর থেকে এখনও পর্যন্ত সংবাদংমাধ্যমে মুখ খোলেননি ‘মুখর’ অনুব্রত। রবিবার স্বাস্থ্যপরীক্ষা করাতে যাওয়া-আসার পথেও ‘নির্বাক’ ছিলেন তিনি।

Advertisement

সূত্রের খবর, শুক্রবার ঘণ্টাখানেকের জন্য অনুব্রতকে জেরা করেন গোয়েন্দারা। শনিবার সন্ধ্যাতেও একপ্রস্ত জিজ্ঞাসাবাদ করা হয়েছে তাঁকে। দুপুরে অনুব্রতের আইনজীবীও দেখা করেছেন তাঁর সঙ্গে। তবে অনুব্রতের সঙ্গে শনিবার ফোনে কারও কথা বলতে দেওয়া হয়নি। এক মাত্র আইনজীবী ছাড়া তিনি অন্য কারও সঙ্গে কথা বলতেও পারেননি। সিবিআই সূত্রে জানা গিয়েছে, অনুব্রতের চিনার পার্কের বাড়ি থেকে শনিবার দুপুরে খাবার এসেছিল। মেনুতে ছিল ভাত, আলু-পোস্ত এবং মাছের ঝোল। কেষ্ট বাড়ির সেই খাবার খুবই তৃপ্তি করে খেয়েছেন বলে জানা গিয়েছে।

আপাতত নিজাম প্যালেসের ১৪ তলার ঘরে রয়েছেন অনুব্রত। ঘরটি বাতানুকূল। তদন্তকারীদের একটি সূত্র জানিয়েছে, ওই ঘরে একটি তক্তপোশ রয়েছে। রয়েছে তোশক, বিছানার চাদর এবং একটি বালিশ। অনুব্রতের গায়ে দেওয়ার জন্য রয়েছে একটি চাদরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন