Sukanya Mondal

তলব এড়িয়ে কেষ্ট-কন্যা নথি দিলেন ই-মেলে

সুকন্যার সংস্থা এএনএম অ্যাগ্রোকেম ফুড প্রাইভেট লিমিটেডেকে নোটিস ধরিয়ে সেটির আয়ব্যয়ের যাবতীয় নথি চেয়ে সোমবার সুকন্যা ও বিদ্যুৎবরণকে তলব করেছিল সিবিআই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২২ ০৭:২৪
Share:

অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা মণ্ডল। ফাইল চিত্র।

গরু পাচার মামলায় ধৃত অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা সিবিআইয়ের ডাক এড়ালেন। তার পরিবর্তে তিনি ই-মেল করে সিবিআইকে নিজের সংস্থার আয়ব্যয়ের হিসাব দিয়েছেন বলে সূত্রের খবর। সুকন্যার পাশাপাশি এ দিন সিবিআইয়ের ডাক এড়িয়েছেন ওই একই সংস্থার যুগ্ম ডিরেক্টর তথা অনুব্রত-ঘনিষ্ঠ বিদ্যুৎবরণ গায়েন। তবে, তিনি যে হাজিরা দিতে পারছেন না, আইনজীবী মারফত সুকন্যা কয়েক দিন আগেই সে কথা জানিয়েছিলেন তদন্তকারীদের।

Advertisement

সুকন্যার সংস্থা এএনএম অ্যাগ্রোকেম ফুড প্রাইভেট লিমিটেডেকে নোটিস ধরিয়ে সেটির আয়ব্যয়ের যাবতীয় নথি চেয়ে সোমবার সুকন্যা ও বিদ্যুৎবরণকে তলব করেছিল সিবিআই। বিশ্বস্ত সূত্রের খবর, সুকন্যা সিবিআইকে ই-মেলে লিখেছেন, এই মুহূর্তে তিনি তাঁর এক বন্ধুর চিকিৎসার জন্য রাজ্যের বাইরে রয়েছেন। তাই তাঁর পক্ষে সোমবার হাজিরা দেওয়া সম্ভব হচ্ছে না। ফিরে আসার পরে তদন্তে সব রকম সহযোগিতা করবেন বলেও সুকন্যা জানিয়েছেন। সংস্থার আয়ব্যয় সংক্রান্ত যাবতীয় নথি ও ব্যাঙ্কের অ্যাকাউন্ট সংক্রান্ত নথিও মেল করে সুকন্যা তদন্তকারীদের দিয়েছেন বলে সূত্রের খবর।

গত সেপ্টেম্বরেও সুকন্যাকে নোটিস দিয়েছিল সিবিআই। নিজের অসুস্থতার কারণে সময় চেয়ে নিয়েছিলেন সুকন্যা। পরে আইনজীবী মারফত নথি পাঠানো হয়েছিল। এ বারও নোটিস পেয়ে তলব এড়ালেন অনুব্রত-কন্যা। এর মধ্যে আগামী ২৭ তারিখ দিল্লিতে সুকন্যাকে তলব করেছে ইডি-ও। সেই তলবও তিনি এড়াবেন কি না, সেটাই এখন দেখার।

Advertisement

সম্প্রতি আসানসোল আদালতে অনুব্রতের বিরুদ্ধে সিবিআইয়ের জমা দেওয়া চার্জশিটে এএনএম অ্যাগ্রোকেম ফুড প্রাইভেট লিমিটেডের সঙ্গে সুকন্যার আরও একটি সংস্থা, নীড় ডেভেলপার্স প্রাইভেট লিমিটেডের নামও উল্লেখ করা হয়েছে। তাতে বলা হয়েছে, অনুব্রতের নির্দেশ অনুসারে এই কোম্পানি খোলা হয়েছিল। সেই কোম্পানির নামে প্রায় ৯০ কাঠা জমির হদিস পেয়েছেন বলে দাবি তদন্তকারীদের। এ ছাড়াও ওই সংস্থার অ্যাকাউন্টে মোটা টাকা লেনদেনের তথ্য সামনে এসেছে। এই সংস্থারও যুগ্ম ডিরেক্টর হিসাবে নাম আছে বিদ্যুৎবরণের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন