Anubrata Mondal

গরু পাচারকাণ্ডে সুকন্যাকে দীর্ঘ জিজ্ঞাসাবাদ ইডির! সকালে গিয়ে সন্ধ্যায় বেরোলেন অনুব্রত-কন্যা

গরু পাচার মামলায় যে বেশ কিছু জনকে তলব করা হবে তা আদালতে আগেই জানিয়েছিল ইডি। এর পরই তলব করা হয় সুকন্যাকে। সুকন্যার পাশাপাশি সহগলের মা এবং স্ত্রীকেও তলব করেছে ইডি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২২ ১১:০০
Share:

অনুব্রত-কন্যা সুকন্যা মণ্ডল। নিজস্ব চিত্র।

দীর্ঘ ক্ষণ পর দিল্লিতে এপিজে আবদুল কালাম রোডের ইডি দফতর থেকে বেরোলেন তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের কন্যা সুকন্যা। সকালে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসে যান তিনি। ইডি সূত্রে খবর, বুধবার সন্ধ্যা পর্যন্ত কয়েক দফায় অনুব্রত-কন্যাকে জিজ্ঞাসাবাদ করা হয়। তার পর তাঁকে সেখান থেকে বেরিয়ে যেতে দেখা যায়। গরু পাচারকাণ্ডে জিজ্ঞাসাবাদ করার জন্যই সুকন্যাকে দিল্লিতে তলব করেছিল ইডি।

Advertisement

ইডি সূত্রে খবর, সুকন্যার নামে যে কোটি কোটি টাকার সম্পত্তি এবং একাধিক কোম্পানির খোঁজ মিলেছে, সেই বিষয়ে তাঁকে প্রশ্ন করবেন ইডি আধিকারিকরা। প্রাথমিক ভাবে জিজ্ঞাসাবাদের পর ইডি হেফাজতে থাকা অনুব্রতের দেহরক্ষী সহগল হোসেনের মুখোমুখি বসিয়ে সুকন্যাকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলেও ইডি সূত্রে খবর।

গরু পাচার মামলায় যে বেশ কয়েক জনকে তলব করা হবে তা আদালতে আগেই জানিয়েছিল ইডি। এর পরই তলব করা হয় সুকন্যাকে। সুকন্যার পাশাপাশি সহগলের মা এবং স্ত্রীকেও তলব করেছে ইডি।

Advertisement

সূত্রের খবর, ইডি মনে করছে যে গরু পাচার করে প্রচুর টাকা বিভিন্ন জায়গা থেকে লেনদেন হয়েছে। সেই টাকা কোথা থেকে এসেছে এবং কাদের কাছে গিয়েছে তা বুঝতে চাইছে ইডি। এই টাকা সহগলের মাধ্যমে পাচার করা হত বলেও মনে করছেন ইডি আধিকারিকরা।

প্রসঙ্গত, ইডির তরফে জিজ্ঞাসাবাদের জন্য সুকন্যাকে আগেও দিল্লিতে তলব করা হয়েছিল। কিন্তু, বান্ধবীর চিকিৎসা করাতে তিনি ভিন্ রাজ্যে থাকায় তিনি হাজিরা দিতে পারবেন না বলে ইডি-কে জানিয়েছিলেন। এর পর সুকন্যাকে ইমেল করে আবার ২ নভেম্বর দিল্লিতে তলব করা হয়। জল্পনা তৈরি হয়েছিল যে, হাজিরা এড়িয়ে যেতে পারেন সুকন্যা। কিন্তু বুধবার সকালে তাঁকে দেখা গেল ইডি দফতরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন