Babul Supriyo

Babul Supriyo: ‘আমি আছি’, বাবুল বললেন নিজের কেন্দ্রকে, নড্ডার সঙ্গে বৈঠকের পর ফেসবুক পোস্টে

ফেসবুকে আসানসোলের মানুষদের উদ্দেশে বাবুলের প্রতিশ্রুতি, ‘সব কিছুর জন্য উপলব্ধ থাকব। এক জন এমপি হিসাবে এটা আমার কাছে প্রত্যাশা করা হয়।’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২১ ০১:২৯
Share:

ফাইল চিত্র।

রাজনীতি থেকে সন্ন্যাস নিয়েছেন বটে। তবে নিজের লোকসভা কেন্দ্র আসানসোলের মানুষদের পাশেই রয়েছেন। সোমবার রাতে বিজেপি-র সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডার সঙ্গে বৈঠকের পর একটি দীর্ঘ ফেসবুক পোস্টে আসানসোলের ভোটারদের এমনই আশ্বাস দিলেন ওই কেন্দ্রের সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। সেই সঙ্গে তিনি ফের এক বার স্পষ্ট করেছেন, রাজনীতি ছাড়ার সিদ্ধান্তে বদল ঘটছে না।

Advertisement

রাজনৈতিক সন্ন্যাস নেওয়ার বাবুলের ঘোষণা শনিবার রাজ্য রাজনীতিতে আলোড়ন তুলেছিল। তবে বিজেপি ছেড়ে তিনি যে অন্য দলে পা বাড়াচ্ছেন না, তা-ও স্পষ্ট করেছিলেন বাবুল। সে সময় নিজের সাংসদ পদ ছাড়ার কথাও ঘোষণা করেছিলেন। তবে পরে বাবুলের সেই সিদ্ধান্ত বদলে যায়। সোমবার তাঁর ‘মানভঞ্জনে’ নিজের বাড়িতে বাবুলের সঙ্গে বৈঠক করেন নড্ডা। তার আগে ফোনে কথা হয়েছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও।

ঘটনাচক্রে, নড্ডার সঙ্গে বৈঠকের পরই ফেসবুকে বাবুলের দীর্ঘ পোস্ট। তার আগেই অবশ্য নড্ডার বাড়ি থেকে বেরিয়ে বাবুল জানিয়েছিলেন, রাজনীতি থেকে মুখ ফেরালেও নিজের সাংবিধানিক দায়িত্ব পালন করবেন। সোমবার রাত ৯টা নাগাদ ফেসবুক অ্যাকাউন্টে বাবুল লিখেছেন, ‘রাজনীতি ছাড়ার আমার সিদ্ধান্ত পরিবর্তিত হবে না।’ সেই সঙ্গে ওই পোস্টে আসানসোলের মানুষদের উদ্দেশে তাঁর প্রতিশ্রুতি, ‘সব কিছুর জন্য আমাকে পাওয়া যাবে। এক জন সাংসদ হিসাবে আমার কাছে এটাই প্রত্যাশিত।’ তাঁর কাছ থেকে সাংসদ হিসাবে প্রত্যাশার অধিকার রয়েছে আসানসোলের মানুষদের— সে কথাও উল্লেখ করেছেন বাবুল। সেই সঙ্গে, তাঁর রাজনৈতিক সন্ন্যাসের পাশাপাশি প্রাথমিক ভাবে সাংসদ পদ ছাড়ার সিদ্ধান্ত বেদনাদায়ক হলে, তার জন্য আসানসোলের মানুষজনের কাছে ক্ষমা চেয়ে নিয়েছেন বাবুল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন