TMC

জিতেন্দ্রর প্রশংসা করে অমরনাথকে জবাব দিলেন বাবুল

আসানসোল পুরসভার প্রশাসকের চেয়ারে বসেই অমরনাথ তোপ দাগেন কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২১ ২৩:৩৬
Share:

আসানসোলে রেলের অনুষ্ঠানে বাবুল সুপ্রিয় ও শুভেন্দু অধিকারী। নিজস্ব চিত্র

আসানসোল পুরসভার নব নিযুক্ত প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায়ের অভিযোগ উড়িয়ে দিয়ে ‘প্রতিদ্বন্দ্বী’ জিতেন্দ্র তিওয়ারির ভূয়সী প্রশংসা বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র গলায়। দায়িত্ব পেয়েই, কেন্দ্র পুরসভাকে টাকা দিচ্ছে না বলে অভিযোগ করেছিলেন অমরনাথ। তা শুনে তাঁকে আগের প্রশাসক জিতেন্দ্রর থেকে ‘কাজ’ শিখে নেওয়ার পরামর্শ দিয়েছেন বাবুল।

Advertisement

আসানসোল পুরসভার প্রশাসকের চেয়ারে বসেই অমরনাথ তোপ দাগেন কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে। নানা প্রকল্পে পুরসভার প্রাপ্য ১০০ কোটি টাকা কেন্দ্র দেয়নি বলে অভিযোগ করেন তিনি। মঙ্গলবার আসানসোলের বিবেকানন্দ সরণিতে রেলের একটি অনুষ্ঠানে যোগ দিয়ে সেই অভিযোগের উত্তর দেন বাবুল। এ দিন কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে ছিলেন আর এক বিজেপি নেতা শুভেন্দু অধিকারীও। অমরনাথের উদ্দেশে বাবুল বলেন, ‘‘উনি নতুন এসেছেন, তাই ওঁর উচিত জিতেন্দ্র তেওয়ারির কাছে গিয়ে কাজ শিখে আসা।’’

বাবুল আরও বলেন, ‘‘মুখ্যমন্ত্রী এবং নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমকে জিতেন্দ্র তেওয়ারি যে চিঠি লিখেছিলেন, তা ওঁর (অমরনাথ চট্টোপাধ্যায়) খতিয়ে পড়া উচিত। তাতে স্পষ্ট লেখা, কেন্দ্রের টাকা রাজ্যের মাধ্যমে পুরসভার কাছে আসে। এ সব না জেনে অমরবাবু খেলো মন্তব্য করে নিজেকে হাসির খোরাক করছেন। জিতেন্দ্রর সাহস আছে তাই এই চিঠি লিখেছেন।’’ জিতেন্দ্রর লেখা চিঠি ‘মন থেকে’ লেখা বলেও মন্তব্য করেছেন বাবুল।

Advertisement

আরও পড়ুন: বিহার মডেলেই কি ভোট? বুধবার শহরে বৈঠক কমিশন কর্তার

আরও পড়ুন: মোট সুস্থ প্রায় সাড়ে ৫ লক্ষ, সক্রিয় রোগী সাড়ে ৭ হাজারের কম

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন