Mamata Banerjee

ধুলোঝড়ে ফিরে গেল বিমান, বিকল্প বিমানে ফিরলেন মুখ্যমন্ত্রী

উত্তরবঙ্গ সফর শেষে বাগডোগরা থেকে কলকাতা ফেরার কথা মুখ্যমন্ত্রীর। এয়ার ইন্ডিয়ার যে বিমানটিতে চেপে মুখ্যমন্ত্রীর ফেরার কথা ছিল খারাপ আবহাওয়ার কারণে সেটি বাগডোগরায় নামতেই পারেনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ১৬ মার্চ ২০১৮ ১৯:৪৩
Share:

বাগডোগরা থেকে কলকাতা ফেরার সময় বিমান-বিভ্রাটের কবলে পড়লেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ফের বিমান-বিভ্রাটের কবলে পড়লেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। খারাপ আবহাওয়ার কারণে তাঁর কলকাতা ফেরাও বেশ কিছুক্ষণ পিছিয়ে গেল।

Advertisement

উত্তরবঙ্গ সফর শেষে বাগডোগরা থেকে কলকাতা ফেরার কথা মুখ্যমন্ত্রীর। এয়ার ইন্ডিয়ার যে বিমানটিতে চেপে মুখ্যমন্ত্রীর ফেরার কথা ছিল খারাপ আবহাওয়ার কারণে সেটি বাগডোগরায় নামতেই পারেনি। ফলে, বিমানবন্দরেই আটকে পড়েন মুখ্যমন্ত্রী ও তাঁর আধিকারিকেরা।

বিমানবন্দর সূত্রে খবর, শুক্রবার বিকেল ৪টে ৪৫ মিনিট নাগাদ বাগডোগরা বিমানবন্দরে ল্যান্ড করার কথা ছিল এয়ার ইন্ডিয়া বিমানটির। কিন্তু, বিকেল থেকেই ঘণ্টায় ২৫ কিলোমিটার বেগে ধুলোর ঝড় শুরু হয়ে যায়। বার বার চেষ্টা করা সত্ত্বেও বিমানটিকে রানওয়েতে নামাতে ব্যর্থ হন চালক। ফলে মাঝ আকাশেই দু’বার চক্কর কাটে বিমানটি। পরে উড়ে যায় গুয়াহাটির দিকে।

Advertisement

আরও পড়ুন:

মমতা-চামলিং বৈঠকে ‘ভুল বোঝাবুঝির শেষ’

আকাশের মুখ ভার, কলকাতা-সহ কিছু জেলায় ছিটেফোঁটা বৃষ্টি

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছেন, এয়ার এশিয়ার বিমানে মুখ্যমন্ত্রীর কলকাতায় ফেরার ব্যবস্থা করা হয়েছে। সন্ধ্যা ৬টা নাগাদ বাগডোগরা থেকে রওনা দিয়েছে বিমানটি।

এই ঘটনা প্রথম নয়। এর আগেও একাধিক বার বিমান-বিভ্রাটের মুখে পড়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত মাসেই, বাগডোগরা থেকে কলকাতায় ফেরার সময় এয়ার ট্রাফিকের কোনও গোলযোগের কারণে মাঝ আকাশে প্রায় আধঘণ্টা চক্কর কাটে মুখ্যমন্ত্রীর বিমান। ২০১৬ সালে পটনা থেকে কলকাতা ফেরার সময় হয়রানির শিকার হন মুখ্যমন্ত্রী ও তাঁর সঙ্গে থাকা কয়েকজন সাংসদ। অবতরণের অনুমতি না মেলায় বেশ কিছু ক্ষণ আকাশেই চক্কর কাটতে হয় ইন্ডিগোর ওই বিমানটিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন