কারখানায় কাজ বন্ধের বিজ্ঞপ্তি

বিক্ষোভকারীরা জানান, এ দিন সকালে কাজে যোগ দিতে এসে দেখা যায়, কারখানার গেটে অনির্দিষ্ট কালের জন্য ‘সাসপেশন অব ওয়ার্কে’র বিজ্ঞপ্তি ঝুলিয়ে দেওয়া হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ১১ মে ২০১৯ ০১:৪২
Share:

বিক্ষোভ: কারখানার গেটে শ্রমিকেরা। শুক্রবার সকালে। নিজস্ব চিত্র

অনির্দিষ্ট কালের জন্য কাজ বন্ধ করে দেওয়া হল আসানসোলের কল্যাণপুর শিল্পতালুকের একটি বিস্কুট কারখানায়। এই সিদ্ধান্তের কথা জানার পরেই শুক্রবার কারখানার গেটে বিক্ষোভ দেখান শ্রমিক, কর্মীদের একাংশ।

Advertisement

বিক্ষোভকারীরা জানান, এ দিন সকালে কাজে যোগ দিতে এসে দেখা যায়, কারখানার গেটে অনির্দিষ্ট কালের জন্য ‘সাসপেশন অব ওয়ার্কে’র বিজ্ঞপ্তি ঝুলিয়ে দেওয়া হয়েছে। বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, যত দিন কারখানা বন্ধ থাকবে, তত দিন বেতন পাবেন না কর্মীরা। বিক্ষোভকারীদের তরফে আশিস দাসের অভিযোগ, ‘‘কারখানা বন্ধের বিষয়ে কর্তৃপক্ষ আগাম কিছু জানাননি। বেতন না মিললে অনাহারে দিন কাটাতে হবে শ্রমিকদের।’’ কেন এই সিদ্ধান্ত জানতে চাওয়া হলে, কারখানা কর্তৃপক্ষ জানান, কারখানার ‘প্যাকেজিং’ বিভাগের সব কর্মী ঠিকাপ্রথায় কাজ করছেন। বেশ কিছু দিন ধরে ওই বিভাগের অধিকাংশ কর্মী কর্তৃপক্ষের সঙ্গে চূড়ান্ত অসহোযোগিতা করছেন। ফলে কারখানার উৎপাদন মার খাচ্ছে। লোকসান হচ্ছে। তাই এই পদক্ষেপ। যদিও অভিযোগ অস্বীকার করেছেন বিক্ষোভকারীরা। জানা গিয়েছে, এই কারখানায় প্রায় ৫০০ জন শ্রমিক রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন