arrest

Journalist arrested: তৃণমূল বিধায়ককে হুমকি দেওয়ার অভিযোগে দুর্গাপুরে ধৃত সাংবাদিক

বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তীকে ঘুষের টোপ এবং কথা না শুনলে মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকির অভিযোগ। অভিযুক্ত সাংবাদিক ধৃত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দুর্গাপুর শেষ আপডেট: ১৭ জুলাই ২০২২ ১২:৫৫
Share:

গ্রেফতার অভিযুক্ত। প্রতীকী চিত্র।

পাণ্ডবেশ্বরের তৃণমূল বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তীকে ঘুষের টোপ এবং কথা না শুনলে মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকি দেওয়ার অভিযোগ উঠল এক সাংবাদিকের বিরুদ্ধে। বিধায়কের লিখিত অভিযোগের ভিত্তিতে পুলিশ ওই সাংবাদিককে শনিবার রাতে গ্রেফতার করেছে।

Advertisement

বিধায়কের অভিযোগ, রাষ্ট্রপতি নির্বাচনে দ্রৌপদী মুর্মুকে সমর্থন করলে মোটা টাকার ‘পুরস্কার’ মিলবে বলে তাঁকে টোপ দেন ওই সাংবাদিক। আরও অভিযোগ, তিনি রাজি না হওয়ায় সিবিআই, ইডিকে দিয়ে মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকি দেওয়া হয় তাঁকে। এ নিয়ে শনিবার দুর্গাপুর মহকুমার পাণ্ডবেশ্বর থানায় এফআইআর করেন নরেন্দ্রনাথ।

পাণ্ডবেশ্বর থানায় জমা দেওয়া অভিযোগপত্রে নরেন্দ্রনাথ লেখেন, ওই সাংবাদিক ‘গত ১৪ জুলাই একটি অজানা নম্বর থেকে ফোন করে আমাকে বলেন, তিনি রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নির্দেশে ফোন করছেন।... আমাকে তিনি জানান, কথা মতো রাষ্ট্রপতি নির্বাচনে দ্রৌপদী মুর্মুকে ভোট দিলে মোটা পুরস্কার দেওয়া হবে।’ নরেন্দ্রনাথের অভিযোগ, তিনি ওই প্রস্তাব প্রত্যাখ্যান করা পর হুমকি দিতে শুরু করেন অভিযুক্ত সাংবাদিক। বিধায়ক লিখেছেন, ‘আমাকে বলা হয়, সিবিআই এবং ইডিকে দিয়ে মিথ্যা মামলা সাজিয়ে আমাকে ফাঁসানো হবে। চিরকালের জন্য আমার সম্মান নষ্ট করে দেওয়া হবে।’

Advertisement

নরেন্দ্রনাথের অভিযোগের ভিত্তিতে শনিবার রাতে অভিযুক্ত সাংবাদিককে গ্রেফতার করেছে পুলিশ। বিষয়টি বিশদে তদন্ত করে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন