Crime

টোল প্লাজার কাছে ভিন্‌রাজ্যের ট্রাকচালকের উপর হামলার অভিযোগ, চাঞ্চল্য পূর্ব বর্ধমানে

খবর পেয়ে জামালপুর থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই ট্রাকচালককে উদ্ধার করে। পুলিশ তাঁকে স্থানীয় হাসপাতালে ভর্তি করে। এর পর রাতেই মারধরের ঘটনায় জড়িত দুই অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২৩ ০১:৪৮
Share:

হাসপাতালে আহত ট্রাকচালক হাসান খান। —নিজস্ব চিত্র।

ভিন্‌রাজ্যের এক ট্রাকচালককে ব্যাপক মারধর করার পাশাপাশি তাঁর কাছ থেকে টাকাপয়সা ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠল। পূর্ব বর্ধমানের জামালপুরে দামোদরের উপরে হরেকৃষ্ণ কোঙার সেতুর কাছে এক টোলের কর্মীদের বিরুদ্ধে ওই অভিযোগ উঠেছে। শুধু মারধর করে টাকাপয়সা ছিনিয়ে নেওয়াই নয়, ওই ট্রাকের সামনের কাচ (উইন্ড স্ক্রিন)-ও টোলের কর্মীরা ভেঙে দিয়েছেন বলে অভিযোগ ট্রাকচালকের। ওই অভিযোগকে কেন্দ্র করে বুধবার রাতে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে জামালপুর থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই ট্রাকচালককে উদ্ধার করে। পুলিশ তাঁকে স্থানীয় হাসপাতালে ভর্তি করে। এর পর রাতেই মারধরের ঘটনায় জড়িত দুই অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। অভিযুক্তদের এক সহযোগী গা ঢাকা দিয়েছে বলে অভিযোগ।

Advertisement

অভিযোগকারী ট্রাকচালক হাসান খান বলেন, “আমার বাড়ি রাজস্থানের নাগিনা থানার খেরিলি নুরনেবাদ এলাকায়। পঞ্জাবের হরিয়ানা থেকে আলু বীজ নিয়ে প্রথমে আমি হুগলি জেলার তারকেশ্বরে যাই। সেখানে ট্রাক খালি করে আমি তিল নিয়ে আবার হরিয়ানা ফিরে যাচ্ছিলাম।” হাসানের দাবি, তারকেশ্বর থেকে বর্ধমানের দিকে যাওয়ার সময় সেতুর টোল ট্যাক্সের কাউন্টার পড়ায় তিনি বুঝতে পারেন তাঁর পথ নির্বাচনে ভুল হয়েছে। তাই টোল কাউন্টারের আগে ট্রাক ঘোরানার চেষ্টা করছিলেন। তিনি বলেন, “সেই সময় টোল কাউন্টারের লোকজন আমার কাছে সেতু পারাপারের টাকা দাবি করেন। আমি তাঁদেরকে গাড়ি ঘুরিয়ে নেওয়ার কথা জানাই। এর পর, একটি বাইক আমার পিছু ধাওয়া করে। টোল কাউন্টারের তিন জন আমাকে ট্রাক থেকে নামিয়ে লাঠি দিয়ে ব্যাপক মারধর করেন। ট্রাকের সামনের কাচও ভেঙে দেন তাঁরা। এমনকি, ট্রাকে থাকা ৪০-৪২ হাজার টাকাও ওই হামলাকারীরা ছিনিয়ে নিয়ে চলে যান।”

ঘটনার প্রত্যক্ষদর্শী স্থানীয় আড়াশুল গ্রামের বাসিন্দা জামালপুর-২ পঞ্চায়েতের সদস্য দেবব্রত কাপাসী বলেন, “পথ ভুল করে ভিন্‌রাজ্যের ওই ট্রাকচালক হরেকৃষ্ণ কোঙার সেতু পেরিয়ে চলে আসেন। তাই তিনি তাঁর ট্রাক ঘুরিয়ে নিচ্ছিলেন। হয়তো গাড়ি ঘুরিয়ে নিয়ে দাঁড় করিয়ে ওই ট্রাকচালক টোলের টাকা মিটিয়ে দিতেন। তারই মধ্যে টোল কাউন্টারের দুই কর্মী এবং স্থানীয় ডাঙা গ্রামের বাসিন্দা কেষ্ট মাঝি লাঠি নিয়ে বাইকে চেপে ওই ট্রাকের পিছু ধাওয়া করেন। তিন জন মিলে সেতুর মুখে ট্রাকচালককে ট্রাক থেকে নামিয়ে ব্যাপক মারধর করেন।’’

Advertisement

হরেকৃষ্ণ কোঙার সেতুর টোলের ম্যানেজার সুকান্ত সাহা বলেন, “দুর্ঘটনাবসত ঘটনাটি ঘটে গিয়েছে। টোল না দিয়ে ট্রাকটি চলে যাচ্ছিল বলে টোলকর্মীরা ট্রাকের কাচ ভেঙে দেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন