west bengal by-election

WB By-Election 2022: উপনির্বাচনের আগে আসানসোলের দুই পুলিশ আধিকারিককে সরিয়ে দিল কমিশন

নির্বাচন কমিশনের জারি করা বদলির নির্দেশে নাম রয়েছে, আসানসোল (দক্ষিণ) থানার আইসি অভিজিৎ চট্টোপাধ্যায় এবং জামুড়িয়া থানার ওসি সঞ্জীব দের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২২ ১৩:২৯
Share:

উপভোটের আগে পুলিশ আধিকারিকদের বদলি কমিশনের। ফাইল চিত্র।

লোকসভা উপনির্বাচনের চার দিন আগে আসানসোল এলাকার দুই পুলিশকর্তার বদলির নির্দেশ দিল নির্বাচন কমিশন। শুক্রবার রাজ্যের মুখ্য নির্বাচন আধিকারিকের দফতর থেকে এ বিষয়ে নির্দেশিকা জারি হয়েছে।বদলির নির্দেশে নাম রয়েছে আসানসোল (দক্ষিণ) থানার আইসি অভিজিৎ চট্টোপাধ্যায় এবং জামুড়িয়া থানার ওসি সঞ্জীব দের। প্রসঙ্গত, আসানসোল লোকসভা আসনের উপনির্বাচনের আগে ভোটলুঠের আশঙ্কায় নির্বাচন কমিশনে দরবার করেছিল বিজেপি। সোমবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিজেপি-র একটি প্রতিনিধি দল কমিশনের তিন পর্যবেক্ষকের কাছে এ বিষয়ে অভিযোগ জানিয়ে পদক্ষেপ করার আর্জি জানায়।

Advertisement

বিজেপি সূত্রের খবর, শাসকদলের ‘ঘনিষ্ঠ’ কয়েক জন পুলিশ আধিকারিকের নামেও কমিশনে অভিযোগ জানানো হয়েছিল তাদের তরফে। শুভেন্দু প্রকাশ্যে অভিযোগ করেছিলেন, “সিউড়ি, গঙ্গাজলঘাটি, বড়জোড়া, কাঁকসা থানার আইসি-রা আসানসোলে গুন্ডা পাঠানোর ব্যবস্থা করছেন। এ জন্য সাতটি অ্যাম্বুল্যান্স কেনা হয়েছে। কয়েক হাজার টোটো ভাড়া করা হয়েছে।’’

তৃণমূলে যোগ দেওয়ার পর আসানসোলের বিজেপি সাংসদ পদ ছেড়ে দেন বাবুল সুপ্রিয়। ফলে আসানসোলে উপনির্বাচন করতে হচ্ছে নির্বাচন কমিশনকে। সেই ভোটে লড়াই করার জন্য শত্রুঘ্ন সিন্‌হাকে প্রার্থী হিসেবে বেছে নিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘটনাচক্রে, যে বাবুলের ইস্তফায় আসানসোলে উপভোট, তিনি এ বার সুব্রত মুখোপাধ্যায়ের মৃত্যুতে খালি হওয়া বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী। দুই জায়গাতেই ভোট ১২ এপ্রিল। আসানসোলে তৃণমূলের শত্রুঘ্নের বিরুদ্ধে বিজেপি স্থানীয় বিধায়ক অগ্নিমিত্রা পালকে দাঁড় করিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন