Bardhaman

জিতেন্দ্রের জামিন মঞ্জুর

জিতেন্দ্রকে উত্তরপ্রদেশের নয়ডা থানার যমুনা এক্সপ্রেসওয়ে থেকে গ্রেফতার করেছিল আসানসোল উত্তর থানা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৩ ০৮:৪০
Share:

শর্ত সাপেক্ষ জামিন পেলেন জিতেন্দ্র তিওয়ারি। — ফাইল চিত্র।

কম্বল কাণ্ডে পদপিষ্ট হয়ে মৃত্যুর ঘটনায় ধৃত বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে শর্ত সাপেক্ষ জামিন দিল কলকাতা হাই কোর্ট। গ্রেফতারির ২২ দিনের মাথায় সোমবার হাই কোর্টের বিচারপতি জয়মাল্য বাগচী এবং বিচারপতি পার্থসারথি সেনের ডিভিশন বেঞ্চ জিতেন্দ্রকে তিনটি শর্ত এবং ৫০ হাজার টাকা ব্যক্তিগত বন্ডে জামিন দিয়েছে। জামিনের চিঠি আসানসোলের বিশেষ সংশোধানাগার মারফত প্রেসিডেন্সি জেলে পাঠানো হবে। তার পরে জিতেন্দ্রকে ছাড়া হবে। আজ, মঙ্গলবার ওই মামলার শুনানির জন্য আসানসোলের এসিজেএম আদালতে জিতেন্দ্রকে তোলার কথা ছিল। কিন্তু তার আগেই সোমবার কলকাতা হাই কোর্ট তাঁকে জামিন দেওয়ায় আজ জিতেন্দ্রকে এসিজেএম আদালতে তোলা হচ্ছে না। সোমবার জিতেন্দ্রকে জামিনের নির্দেশ দিয়ে হাই কোর্টের ডিভিশন বেঞ্চ যে তিনটি শর্ত দিয়েছে, সেগুলি— এক, আপাতত আসানসোলে ঢুকতে পারবেন না জিতেন্দ্র। দুই, যেখানে থাকবেন, সেখানকার সংশ্লিষ্ট থানায় সপ্তাহে এক দিন হাজিরা দিতে হবে তাঁকে। তিন, সাক্ষীদের হুমকি দেওয়া যাবে না। পাশাপাশি, মামলা চলাকালীন জিতেন্দ্রকে পুরোপুরি সহযোগিতা করার নির্দেশও দেওয়া হয়েছে।

Advertisement

জিতেন্দ্রকে উত্তরপ্রদেশের নয়ডা থানার যমুনা এক্সপ্রেসওয়ে থেকে গ্রেফতার করেছিল আসানসোল উত্তর থানা। আদালতে তোলা হলে, তাঁর আইনজীবী দাবি করেন, সুপ্রিম কোর্টে জামিনের আবেদন জানাতেযাচ্ছিলেন জিতেন্দ্র।

এ দিন জামিন পাওয়ার পরে জিতেন্দ্রর স্ত্রী চৈতালি বলেন, “আইন ও আদালতের উপরে আমাদের পূর্ণ ভরসা আছে।” ঘটনাচক্রে, কম্বল কাণ্ডে অভিযুক্ত চৈতালিও। তবে এই মহূর্তে তিনি সুপ্রিম কোর্টের রক্ষাকবচে রয়েছেন। জিতেন্দ্রের জামিন হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন বিজেপি নেতৃত্ব। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের বক্তব্য, “আদালতের নির্দেশকে স্বাগত জানাচ্ছি। ওঁর বিরুদ্ধে উদ্দেশ্য নিয়ে মিথ্যা মামলা করা হয়েছিল।” যদিও, তৃণমূলের অন্যতম রাজ্য সম্পাদক ভি শিবদাসন বলেন, “জামিনে মুক্ত মানেই অপরাধ থেকে মুক্ত নয়। বিষয়টি বিচারাধীন। তাই কোনও মন্তব্য করছি না।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন