ফাটল বোমা, তৃণমূল-বিজেপি তরজা

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন সকালে সাড়ে ১০টা নাগাদ বনগ্রামে বিজেপির কার্যালয় লাগোয়া একটি পরিত্যক্ত ঘরে বোমাটি ফাটে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

লাউদোহা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০১৯ ০২:১৭
Share:

বনগ্রামে পরিত্যক্ত এই ঘরেই বোমা ফাটে বলে অভিযোগ। নিজস্ব চিত্র

বোমা ফেটে এক ব্যক্তি জখম হলেন ফরিদপুর (লাউদোহা) থানার বনগ্রামে। মঙ্গলবার সকালে একটি পরিত্যক্ত ঘরে বোমাটি ফাটে বলে অভিযোগ। আহত ব্যক্তি বিজেপির কর্মী বলে দাবি করে তৃণমূলের অভিযোগ, বোমা বাঁধতে গিয়েই এই ঘটনা ঘটেছে। বিজেপি অবশ্য এই ঘটনার সঙ্গে দলের কোনও যোগের কথা মানতে চায়নি।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন সকালে সাড়ে ১০টা নাগাদ বনগ্রামে বিজেপির কার্যালয় লাগোয়া একটি পরিত্যক্ত ঘরে বোমাটি ফাটে। পরিমল বাগদি নামে এক বিজেপি কর্মীর হাত জখম হয় বলে অভিযোগ। ঘটনার খবর পেয়ে পুলিশ পৌঁছয়। তবে তার আগেই আহতকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়। পুলিশ সূত্রে জানা যায়, তাঁকে জেলার কোনও হাসপাতালে ভর্তি করানো হয়নি। স্থানীয় এক চিকিৎসকের কাছে প্রাথমিক চিকিৎসা করানো হয়। তার পরে তাঁকে কোথায় নিয়ে যাওয়া হয়েছে তা পরিবারের লোকজনও জানাতে পারেননি।

স্থানীয় বাসিন্দা শক্তিপদ বাগদির দাবি, ঘটনার সময়ে তিনি ওই এলাকার রাস্তা দিয়ে বাজারে যাচ্ছিলেন। তিনি অভিযোগ করেন, বিস্ফোরণের শব্দ শুনে ঘটনাস্থলের দিকে এগোতে গেলে স্থানীয় কয়েকজন বিজেপি কর্মী তাঁকে নিষেধ করেন। তিনি জোর করে যেতে চাইলে হুমকিও দেওয়া হয়। থানায় লিখিত ভাবে বিষয়টি জানিয়েছেন তিনি।

Advertisement

ব্লক তৃণমূল নেতা তথা জেলা পরিষদের সদস্য সুজিত মুখোপাধ্যায় অভিযোগ করেন, এলাকার পরিবেশ অশান্ত করতে বিজেপি ওই পরিত্যক্ত ঘরে বোমা মজুত করেছিল। বোমা বাঁধার কাজও হয় সেখানে। তাঁর দাবি, ‘‘বোমা ফাটার পরে ঘটনা ধামাচাপা দিতে চেয়েছিলেন বিজেপি নেতারা। কিন্তু তা চাপা থাকেনি।’’ ঘটনার প্রতিবাদে এলাকায় মিছিলও করে তৃণমূল।

বিজেপির জেলা সভাপতি লক্ষ্মণ ঘোড়ুইয়ের যদিও দাবি, ‘‘এর সঙ্গে বিজেপির কোনও যোগ নেই। ওই ব্যক্তি আমাদের কর্মী নন।’’ তাঁর পাল্টা অভিযোগ, ‘‘তৃণমূল ওখানে বোমা মজুত করেছিল। ওই ব্যক্তি ঘাস কাটতে গেলে বোমা ফেটে জখম হয়েছেন।’’ পুলিশ জানায়, আহত ব্যক্তির খোঁজ চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় টহল দেওয়া হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন