West Bengal Panchayat Election 2023

তৃণমূলের পড়ে থাকা পতাকা সোজা করলেন বিজেপির জিতেন্দ্র

বিজেপি কর্মীরা জানান, সম্প্রতি পতাকা টাঙানোকে কেন্দ্র করে সন্তোষ ও তাঁর পরিবারের উপরে চড়ান হন তৃণমূলের ব্লক সভাপতি সুজিত মুখোপাধ্যায়-সহ অন্যরা। সোমবার ওই গ্রামেই প্রচারে যান জিতেন্দ্র।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

আসানসোল শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৩ ০৬:৫৩
Share:

মাটিতে পড়ে থাকা তৃণমূলের পতাকা তুলে বসিয়ে দিচ্ছেন বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি। সোমবার পশ্চিম বর্ধমানের কাঁটাবেড়িয়ায়। —নিজস্ব চিত্র।

তৃণমূলের রাস্তায় পড়ে থাকা পতাকা সোজা করে রেখে দিতে দেখা গেল বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে। দুর্গাপুর-ফরিদপুর ব্লকের কাঁটাবেড়িয়া গ্রামের ঘটনা। ঘটনাচক্রে, এই গ্রামেই সম্প্রতি বিজেপি প্রার্থী সন্তোষ ভুঁইকে মারধরের অভিযোগ উঠেছিল তৃণমূলের বিরুদ্ধে। তৃণমূল অবশ্য অভিযোগ মানেনি।

Advertisement

এলাকার বিজেপি কর্মীরা জানান, সম্প্রতি পতাকা টাঙানোকে কেন্দ্র করে সন্তোষ ও তাঁর পরিবারের উপরে চড়ান হন তৃণমূলের ব্লক সভাপতি সুজিত মুখোপাধ্যায়-সহ অন্যরা। সোমবার ওই গ্রামেই প্রচারে যান জিতেন্দ্র। স্থানীয় সূত্রে জানা যায়, প্রচার চলাকালীন জিতেন্দ্র দেখেন, রাস্তায় তৃণমূলের দলীয় পতাকা পড়ে রয়েছে। তিনি সেটি তুলে সোজা করে রাস্তার পাশে রেখে দেন। পরে সংবাদমাধ্যমের একাংশের সামনে তিনি বলেন, “সব দলের পতাকারই মর্যাদা আছে। ওঁরা বিজেপির পতাকা তুলে ফেলে দিচ্ছেন। আমরা ওঁদের পড়ে থাকা পতাকা তুলে ধরছি। এখানেই ওঁদের সঙ্গে আমাদের পার্থক্য!” জিতেন্দ্রের সৌজন্যের প্রশংসা করেছেন তৃণমূলের ব্লক সভাপতি তথা জেলা পরিষদের প্রার্থী সুজিত। তিনি বলেন, “ওঁর এই রাজনৈতিক সৌজন্যকে ধন্যবাদ জানাচ্ছি।” পাশাপাশি, এ দিনও মারধর ও বিজেপির পতাকা ফেলে দেওয়ার অভিযোগ অস্বীকার করেন তিনি।

এ দিকে, বল্লভপুরে ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল প্রার্থীদের সমর্থনে প্রায় দু’কিলোমিটার মিছিলে হাঁটলেন জাতীয় ফুটবল খেলোয়াড় বাস্তব মিত্র। দু’টি পথসভায় বক্তৃতাও করেন তিনি। সেখান থেকে বাম ও বিজেপিকে উন্নয়নের প্রশ্নে বেঁধেন তিনি। পাশাপাশি, এ দিনই সিটু অনুমোদিত ‘সারা ভরত কোলিয়ারি মজদুরসভা’ বাম প্রার্থীদের সমর্থনে ইসিএলের কুনুস্তোড়িয়া, পরাশিয়া, বেলবাঁধ কোলিয়ারি এলাকায় পথসভার আয়োজন করে। বক্তৃতা করেন সংগঠনের নেতা কলিমুদ্দিন আনসারি, জাহানার খান প্রমুখ। সংশ্লিষ্ট সব পক্ষ পরস্পরের বিরুদ্ধে নানা অভিযোগ করে ও কেউই অভিযোগ মানেনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন