Barabani

দুই নেতার মৃত্যু, দুর্ঘটনা নিয়ে সন্দেহ বিজেপির

পুলিশ জানায়, বাবলু ও মহেন্দ্র গৌরান্ডি রোড ধরে মোটরবাইকে চেপে পানুড়িয়া থেকে আসানসোলে যাচ্ছিলেন। রাত ১০টা নাগাদ আমডিহা মোড় লাগোয়া এলাকায় দুর্ঘটনাটি ঘটে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বারাবনি শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৩ ০৮:৩৫
Share:

গৌরান্ডি রোড অবরোধ করলেন বিজেপি নেতা, কর্মীরা। নিজস্ব চিত্র

পেলোডার ও মোটরবাইকের সংঘর্ষ। প্রাণ গেল বারাবনির দুই বিজেপি নেতার। মৃতেরা বাবলু সিংহ (৩৮) ও মহেন্দ্র সিংহ (৩৭)। রবিবার রাত ১০টা নাগাদ বারাবনি থানার আমডিহার ঘটনা। মৃতেরা দাসকেয়ারির বাসিন্দা। সোমবার দেহ দু’টির ময়না-তদন্ত হয়েছে আসানসোল জেলা হাসপাতালে। এ দিকে, এই ‘দুর্ঘটনার’ নেপথ্যে অন্য কোনও কারণ আছে কি না, তাঁদের রাজনৈতিক কারণে খুন করা হল কি না, সে প্রশ্ন তুলেছে বিজেপি। যদিও, তৃণমূলের দাবি, বিরোধীরা সবেই রাজনীতি খুঁজছে। তবে কী ভাবে দুর্ঘটনা, সে বিষয়ে সোমবার রাত পর্যন্ত নির্দিষ্ট করে কিছু জানাতে পারেনি পুলিশ।

Advertisement

পুলিশ জানায়, বাবলু ও মহেন্দ্র গৌরান্ডি রোড ধরে মোটরবাইকে চেপে পানুড়িয়া থেকে আসানসোলে যাচ্ছিলেন। রাত ১০টা নাগাদ আমডিহা মোড় লাগোয়া এলাকায় দুর্ঘটনাটি ঘটে। ঘটনাস্থল থেকে দু’জনকেই আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে পুলিশ। বাবলুকে আসানসোল জেলা হাসপাতালে ও মহেন্দ্রকে আসানসোলের একটি বেসরকারি হাসপাতালে পাঠানো হয়।

পুলিশ জানায়, দুর্ঘটনাগ্রস্ত পেলোডারটিকে স্থানীয় একটি পেট্রল পাম্প থেকে বাজেয়াপ্ত করা হয়েছে। সেটির চালক এবং পেট্রল পাম্পের এক কর্মীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ঘটনাস্থলে থাকা সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। স্থানীয়দের সঙ্গে কথা বলেন আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ডিসি (পশ্চিম) অভিষেক মোদী। বিকেলে দুর্ঘটনাস্থলে গিয়ে নমুনা সংগ্রহ করে ফরেন্সিক দল।

Advertisement

এ দিকে, সোমবার ক্ষতিপূরণ এবং প্রয়োজনীয় তদন্তের দাবিতে কিছুক্ষণ দেহ রেখে গৌরান্ডি রোড অবরোধ করে বিজেপি। পাশাপাশি, ঘটনাটির কারণ নিয়ে সন্দেহ প্রকাশ করেছে বিজেপি। বিজেপির রাজ্য নেতা কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় বলেন, “বাবলু বিজেপির ২ নম্বর মণ্ডলের সাধারণ সম্পাদক এবং মহেন্দ্র সহ-সভাপতি ছিলেন। দু’জন এলাকায় কট্টর বিজেপি নেতা হিসেবে পরিচিত। গত বিধানসভা নির্বাচনে ওই দুই কর্মীই বিজেপির শক্তিকে বাড়িয়ে এলাকায় তৃণমূলকে বেগ দিয়েছিলেন। এটাই মানতে পারেননি দাসকেয়ারি গ্রামের বাসিন্দা তৃণমূলের ব্লক সভাপতি অসিত সিংহ।” তাঁর সংযোজন: “সামনে পঞ্চায়েত ভোট। তাই বিরোধী শক্তিকে নিশ্চিহ্ন করতে পথ দুর্ঘটনার আড়ালে দুই নেতাকে খুন করা হয়েছে। তদন্ত হোক।” বিজেপির আসানসোল সাংগঠনিক জেলার সভাপতি দিলীপ দে’র বক্তব্য, “দুর্ঘটনার নেপথ্যে গভীর রহস্য আছে। মৃতদের পরিবারের সঙ্গে কথা বলে রহস্য উন্মোচন করতে আমরা সিবিআই তদন্ত চাইব।”

যদিও, তৃণমূল নেতা অসিতের দাবি, “ভিত্তিহীন কথা। আমরাও চাই পুলিশ এই ঘটনার তদন্ত করে প্রকৃত সত্য বার করুক।” তৃণমূলের অন্যতম রাজ্য সম্পাদক ভি শিবদাসনের অভিযোগ, “অসত্য কথা বলে তৃণমূলকে কালিমা লিপ্ত করারচেষ্টা করছে বিজেপি।”

পাশাপাশি, এ দিন বাবলুর ভাই ধর্মেন্দ্রের বক্তব্য, “দাদা বিজেপি করতেন। দুর্ঘটনা হয়েছে বলে শুনেছি। তদন্ত চলছে। পরে সব জানা যাবে।” একই কথা জানিয়েছেন মহেন্দ্রের পরিবারের সদস্যেরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন