Kanksa BLRO

দফতরে বিক্ষোভ বিজেপির

বিজেপি সূত্রে জানা গিয়েছে, কাঁকসার ২ নম্বর কলোনি ও তিন নম্বর কলোনি এলাকায় বহু মানুষ দীর্ঘদিন ধরে বাস করছেন। অথচ, অনেকেই এখনও জমির পাট্টা পাননি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কাঁকসা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২০ ০১:৩১
Share:

ব্লক ভূমি ও ভূমি সংস্কার দফতরের (কাঁকসা) সামনে। নিজস্ব চিত্র

বিভিন্ন দাবিতে বৃহস্পতিবার ব্লক ভূমি ও ভূমি সংস্কার দফতরে (কাঁকসা) স্মারকলিপি দিতে গিয়েছিল বিজেপি। কিন্তু বৃহস্পতিবার দফতরে স্মারকলিপি নেওয়ার মতো কেউ ছিলেন না, এই অভিযোগে দফতরের বাইরে বিক্ষোভ দেখান দলের নেতা-কর্মীরা।

Advertisement

বিজেপি সূত্রে জানা গিয়েছে, কাঁকসার ২ নম্বর কলোনি ও তিন নম্বর কলোনি এলাকায় বহু মানুষ দীর্ঘদিন ধরে বাস করছেন। অথচ, অনেকেই এখনও জমির পাট্টা পাননি। তা ছাড়া, কাঁকসা ব্লকের নানা জায়গায় পুকুর ভরাট, অজয়ের পাড় থেকে মাটি কেটে ইটভাটায় পাচার করা-সহ নানা অভিযোগ করেন বিজেপি নেতৃত্ব।

বিজেপি নেতা রমন শর্মার দাবি, এই সমস্ত অভিযোগেই এ দিন স্মারকলিপি দেওয়ার কর্মসূচি নেওয়া হয়েছিল। কর্মসূচি সম্পর্কে দফতরে আগাম জানানোও হয়েছিল। তাঁর অভিযোগ, ‘‘পূর্ব নির্ধারিত কর্মসূচি হওয়ার পরেও কোনও আধিকারিক দফতরে ছিলেন না। চক্রান্ত করে আমাদের কর্মসূচি ভেস্তে দেওয়ার জন্যই এমনটা করা হয়েছে।’’

Advertisement

এর পরেই দফতরের বাইরে শুরু হয় বিজেপি নেতা, কর্মীদের অভিযোগ। প্রায় আধ ঘণ্টা বিক্ষোভ দেখানো হয়। পরে কাঁকসা থানার পুলিশ এসে পরিস্থিতি স্বাভাবিক করে। দফতরে এক আধিকারিক এসে স্মারকলিপি গ্রহণ করলে ওঠে বিক্ষোভ।

বিজেপির অভিযোগ প্রসঙ্গে ব্লক ভূমি ও ভূমি সংস্কার আধিকারিক (কাঁকসা) সুব্রত ঘোষ বলেন, ‘‘এদিন জেলা প্রশাসনের বৈঠক ছিল। তাই, সব আধিকারিকেরা ছিলেন না। তবে দফতরে অন্য কর্মীরা ছিলেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন