চিত্তরঞ্জনে বাঁকের মুখে বাস-ট্রাকের ধাক্কা, মৃত ১, জখম ২৯ যাত্রী

রাস্তার বাঁকে বাস ও ট্রাকের মুখোমুখি ধাক্কায় মৃত্যু হল এক জনের। জখম হলেন ২৯ জন। বৃহস্পতিবার সকালে চিত্তরঞ্জনের চিলড্রেন্স পার্কের কাছে দুর্ঘটনাটি ঘটে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চিত্তরঞ্জন শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০১৭ ০০:৪৯
Share:

দুর্ঘটনার পরে চলছে উদ্ধারকাজ। —নিজস্ব চিত্র।

রাস্তার বাঁকে বাস ও ট্রাকের মুখোমুখি ধাক্কায় মৃত্যু হল এক জনের। জখম হলেন ২৯ জন। বৃহস্পতিবার সকালে চিত্তরঞ্জনের চিলড্রেন্স পার্কের কাছে দুর্ঘটনাটি ঘটে। এলাকার কয়েক জন পুলিশের কাছে দাবি করেন, ট্রাকটির চালক মোবাইলে কথা বলছিলেন। বাঁকের কাছে উল্টো দিক থেকে বাসটি এসে পড়ায় তিনি নিয়ন্ত্রণ হারান। পুলিশ জানায়, তদন্ত করে দেখা হচ্ছে।

Advertisement

এ দিন সকাল সাড়ে ১০টা নাগাদ চিত্তরঞ্জন থেকে আসানসোল যাচ্ছিল যাত্রিবাহী বাসটি। চিলড্রেন্স পার্ক লাগোয়া বালিয়াপ্পা রোডের সংযোগস্থলে ট্রাকটির সঙ্গে বাসের সংঘর্ষ হয়। বিকট আওয়াজ শুনে আশপাশের বাসিন্দারা ছুটে যান। চলে আসে পুলিশও। রেল কারখানার অ্যাম্বুলেন্স ও অন্য নানা গাড়িতে তুলে আহতদের রেলের কস্তুরবা গাঁধী হাসপাতালে পাঠানো হয়। সেখানেই লরির খালাসি মেহফিল মারান্ডিকে (৩০) মৃত ঘোষণা করা হয়। আহতদের মধ্যে ১০ জনকে প্রাথমিক চিকিৎসার পরে ছেড়ে দেওয়া হয়। বাকিরা হাসপাতালে ভর্তি। তাঁদের মধ্যে ট্রাক ও বাসের চালক-সহ তিন জনের অবস্থা আশঙ্কাজনক।

বাসের যাত্রী বিজয় মণ্ডল বলেন, ‘‘বাস খুব আস্তেই চলছিল। হঠাৎ একটা বাঁকের মুখে প্রচণ্ড ঝাঁকুনি দিয়ে দাঁড়িয়ে যায়। আমরা ছিটকে পড়ি। তার পরেই বুঝি দুর্ঘটনা ঘটেছে।’’ পুলিশের একটি সূত্র জানায়, চালক এক হাতে স্টিয়ারিং ও অন্য হাতে মোবাইল ধরে ট্রাক চালাচ্ছিলেন বলে এলাকার কয়েক জন জানিয়েছেন। কমিশনারেটের এডিসিপি (ট্রাফিক) রাকেশ সিংহ বলেন, ‘‘দুর্ঘটনার কারণ তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।’’

Advertisement

এলাকাবাসীর অভিযোগ, বৃহস্পতিবার যেখানে দুর্ঘটনা ঘটেছে সেই জায়গাটি দুর্ঘটনাপ্রবণ। প্রায়ই দুর্ঘটনা ঘটে। উপযুক্ত পদক্ষেপের আবেদন করলেও ফল হয়নি বলে তাঁদের দাবি। এ দিন পুলিশের আশ্বাস, সেখানে বাড়তি সতর্কতা নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন