অনুষ্ঠানে গরহাজির প্রধানেরা, ক্ষোভ

জেলা পরিষদ আয়োজিত পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতি ভিত্তিক কৃতিত্ব-সম্মান অনুষ্ঠানে ৭৫ শতাংশ পঞ্চায়েত প্রধান উপস্থিত না থাকায় ক্ষোভ প্রকাশ করলেন জেলার সভাধিপতি দেবু টুডু। বৃহস্পতিবার সংস্কৃতি লোকমঞ্চের এই অনুষ্ঠানে জেলাশাসক সৌমিত্র মোহন-সহ প্রশাসনিক স্তরের বিভিন্ন আধিকারিকদের সামনেই সভাধিপতি ক্ষোভের সঙ্গে বলেন, “এই সভায় সব পঞ্চায়েত প্রধানকে ডাকা হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ২৯ মে ২০১৫ ০১:০০
Share:

জেলা পরিষদ আয়োজিত পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতি ভিত্তিক কৃতিত্ব-সম্মান অনুষ্ঠানে ৭৫ শতাংশ পঞ্চায়েত প্রধান উপস্থিত না থাকায় ক্ষোভ প্রকাশ করলেন জেলার সভাধিপতি দেবু টুডু। বৃহস্পতিবার সংস্কৃতি লোকমঞ্চের এই অনুষ্ঠানে জেলাশাসক সৌমিত্র মোহন-সহ প্রশাসনিক স্তরের বিভিন্ন আধিকারিকদের সামনেই সভাধিপতি ক্ষোভের সঙ্গে বলেন, “এই সভায় সব পঞ্চায়েত প্রধানকে ডাকা হয়েছিল। কিন্তু ২৭৭টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে ৭৫ শতাংশ পঞ্চায়েত প্রধান হাজির হননি। এটা লজ্জার বিষয়। এটা উচ্ছৃঙ্খলতা। সবাইকে একটা নিয়মের মধ্যে চলতে হয়। সেই নিয়ম ভেঙে গেলে শৃঙ্খলা থাকে না।” এরপরে তিনি কার্যত হুমকি দিয়ে বলেন, “এই সভা কে কী রকম কাজ করেছে, তা জানার সভা। এখানে যে সব পঞ্চায়েতের প্রধানরা আসেননি তাঁদের কাছে কৈফিয়ৎ চাওয়া হবে। সঠিক উত্তর না পেলে উন্নয়নের টাকার বরাদ্দ কমানোর জন্য জেলা পরিষদের কমিটির কাছে অনুরোধ করব।”

Advertisement

এ দিন ‘সেরার সেরা’ বিভাগে পঞ্চায়েত সমিতি ভিত্তিক প্রতিযোগিতায় পুরস্কার পেয়েছে পূর্বস্থলী ২ পঞ্চায়েত সমিতি আর মহকুমা ভিত্তিক বিচারে সেরা হয়েছে কাটোয়া। জেলাশাসক সৌমিত্র মোহনের কাছ থেকে পুরস্কার নেন কাটোয়ার মহকুমা শাসক মৃদুল হালদার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন