Pradhan Mantri Awas Yojana

‘কাটমানি’ না পেয়ে বাড়ি তৈরির কাজ বন্ধের নালিশ 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি রায়ডাঙার প্রায় ২০ জন বাসিন্দা পুরসভায় চিঠি দিয়ে জানান, আবাস যোজনায় তাঁদের নাম চূড়ান্ত হওয়ার পরে পুরসভা পরিদর্শন করে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দুর্গাপুর শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ০৮:২০
Share:

থমকে নির্মাণ। নিজস্ব চিত্র

প্রধানমন্ত্রী আবাস যোজনায় স্থানীয় তৃণমূল কর্মীদের ‘কাটমানি’ না দেওয়ায় কাজ বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে দুর্গাপুরের ৪৩ নম্বর ওয়ার্ডের রায়ডাঙায়। তৃণমূল অভিযোগ উড়িয়ে দিয়েছে। পুরসভার প্রশাসক অনিন্দিতা মুখোপাধ্যায় জানান, বিষয়টি পুলিশকে খোঁজ নিয়ে দেখে প্রয়োজনীয় পদক্ষেপ করতে বলা হয়েছে। পুরসভার সচিব ও সংশ্লিষ্ট দফতরের ইঞ্জিনিয়ারদেরও খোঁজ নিতে বলা হয়েছে।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি রায়ডাঙার প্রায় ২০ জন বাসিন্দা পুরসভায় চিঠি দিয়ে জানান, আবাস যোজনায় তাঁদের নাম চূড়ান্ত হওয়ার পরে পুরসভা পরিদর্শন করে। এর পরে পুরসভা থেকে বাড়ি নির্মাণের অনুমোদন দেওয়া হয়। বাড়ির নির্মাণকাজও শুরু হয়। কিন্তু একতলার কিছুটা দেওয়াল গাঁথার কাজ হওয়ার পরে তা বন্ধ হয়ে আছে।

চিঠিতে তাঁরা অভিযোগ করেছেন, নির্মাণকাজ শুরু হওয়ার পর থেকেই এলাকার চার জন তাঁদের কাছে টাকা চাইতে শুরু করেন। কাজ কিছুটা এগিয়ে যাওয়ার পরে তাঁদের সবার কাছে ২০ হাজার টাকা করে চাওয়া হয়। তাঁরা দিতে রাজি হননি। তাই তাঁদের গালিগালাজ, হুমকি দেওয়া হয় এবং কাজ বন্ধ করে দেওয়া হয়। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক অভিযোগকারীর দাবি, ‘‘আমরা ভাঙা টালির চালের ঘরে বসবাস করি। পাকা বাড়ি পেলে নিশ্চিন্ত হব।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন