বিবাদ থেকে মার, জখম চার গ্রামবাসী

দু’টি গোষ্ঠীর বিবাদকে কেন্দ্র করে মারধরের অভিযোগ উঠল কয়েক জন যুবকের বিরুদ্ধে। বুধবার রাতে জামালপুরের শাহ-হোসেনপুর গ্রামের ঘটনা। গোলমালে জখম হন ৪ জন গ্রামবাসী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ১৭ জুন ২০১৬ ০৭:৩৯
Share:

আহত যুবক। —নিজস্ব চিত্র।

দু’টি গোষ্ঠীর বিবাদকে কেন্দ্র করে মারধরের অভিযোগ উঠল কয়েক জন যুবকের বিরুদ্ধে। বুধবার রাতে জামালপুরের শাহ-হোসেনপুর গ্রামের ঘটনা। গোলমালে জখম হন ৪ জন গ্রামবাসী।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গোলমালের সূত্রপাত বুধবার রাতে। অভিযোগ, জ্যোৎশ্রীরাম পঞ্চায়েতের শাহ হোসেনপুরের বাসিন্দা কাবির মল্লিক, শেখ রবিউল, শেখ আসরফ ও সাদ্দাম আলি নামে ৪ জন বাসিন্দার উপরে কয়েক জন স্থানীয় যুবক রড, লাঠি, টাঙ্গি হাতে চড়াও হয়। কাবিরের মা কাশিরা বিবি জানান, বুধবার রাতে শুকুর আলি, শেখ হবু, কাদের শেখ নামে কয়েক জন যুবক বাড়ি থেকে বেরনোর জন্য ছেলেকে ডাকাডাকি শুরু করে। ছেলে বাইরে বেরোতেই প্রায় ১০ জন মিলে মারধর শুরু করে। মারধর করা হয় আসরফ, রবিউল ও সাদ্দামকেও। মারধরের পরে কাবিরকে স্থানীয় একটি পুকুর পাড়েই ফেলে রেখে চলে যায় অভিযুক্তেরা। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জখম ৪ জনকে জামালপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করানো হয়। তবে প্রাথমিক চিকিৎসার পরে ৩ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। এক জনকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। আক্রান্তদের অভিযোগ, ধানের বীজ বিলির তালিকায় নাম থাকবে না বলে লাগাতার হুমকি দিচ্ছিল শুকুর আলিরা। তার প্রতিবাদ করাতেই এই হামলা বলে অভিযোগ আক্রান্তদের। মারধরের ঘটনায় জড়িত সন্দেহে দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

প্রশাসনের সূত্রে জানা গিয়েছে, প্রতি বছর ধানের মরসুমের আগে সংশ্লিষ্ট পঞ্চায়েতের মাধ্যমে ধানের বীজ বিলি করা হয়। আমন ধানের মরসুম শুরু আগে ফের বীজ বিলির প্রক্রিয়া শুরু হবে বলে প্রশাসনের সূত্রে খবর। জামালপুর পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ ও স্থানীয় অমল দুলই বলেন, ‘‘পঞ্চায়েত থেকে ধানের বীজ কারা পাবেন, তার তালিকা তৈরির কাজ চলছে। কৃষি দফতর থেকে পঞ্চায়েতগুলিকে ৫ টন করে বীজ দেওয়া হয়। জ্যোৎশ্রীরাম পঞ্চায়েতকেও দেওয়া হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন