Sayantika Banerjee

গান গাইলেন সায়ন্তিকা, মাধ্যমিক পরীক্ষার মধ্যেই তারস্বরে মাইক বাজিয়ে মেলার উদ্বোধন বর্ধমানে

বৃহস্পতিবার গুসকরায় শুরু হয় রটন্তিকালীর পুজো ও মেলা। প্রতি বছরই রটন্তিকালীর বার্ষিক পুজোর সঙ্গেই পুর উৎসব পালিত হয়। বৃহস্পতিবার উদ্বোধনের পর শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

গুসকরা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৪ ০১:০৫
Share:

গুসকরা পুর উৎসবে গান গাইছেন সায়ন্তিকা। —নিজস্ব চিত্র।

গুসকরা পুর উৎসব শুরু হয়েছে বৃহস্পতিবার থেকে। উৎসবের প্রথম দিনের অনুষ্ঠানে গান গাইলেন যুব তৃণমূলের অন্যতম নেত্রী তথা বাংলা সিনেমাজগতের অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। অনুষ্ঠানে এলাকা জুড়ে বাজল তারস্বরে মাইক। মাধ্যমিক পরীক্ষা চলাকালীন শব্দবিধি ভেঙে এ ভাবে মাইক বাজানোয় বিতর্ক তৈরি হয়েছে এলাকায়। ঘটনার সমালোচনায় মুখর বিরোধীরা।

Advertisement

বৃহস্পতিবার গুসকরায় শুরু হয় রটন্তিকালীর পুজো ও মেলা। প্রতি বছরই রটন্তিকালীর বার্ষিক পুজোর সঙ্গেই পুর উৎসব পালিত হয়। বৃহস্পতিবার উদ্বোধনের পর শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। সন্ধ্যা সাড়ে ছ’টা নাগাদ মঞ্চে ওঠেন সায়ন্তিকা। প্রায় এক ঘণ্টা ছিলেন তিনি মঞ্চে। সায়ন্তিকা গান গেয়ে শোনান এবং নৃত্য পরিবেশনও করেন। এই সময় তীব্র স্বরে মাইক বাজানো হয় বলে অভিযোগ। মাধ্যমিক পরীক্ষা চলাকালীন শব্দবিধি না মেনেই পুরসভা তরফ থেকে এ ভাবে অনুষ্ঠান কেন আয়োজন করা হল তা নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধীরা। স্থানীয় বিজেপির নেতা মৃত্যুঞ্জয় চন্দ্র বলেন, “তৃণমূল কংগ্রেসের কোনও শৃঙ্খলা নেই। ওরা আইনের শাসন মানে না। ওদের কাছে এ সবই আশা করা যায়। সায়ন্তিকার মতো এক জন নাম করা তৃণমূল নেত্রী কী ভাবে এই কাজ করলেন তা-ও বোধগম্য হচ্ছে না।”

যদিও গুসকরা পুরসভার চেয়ারম্যান কুশল মুখোপাধ্যায়ের দাবি, “আমরা শব্দবিধি মেনেই অনুষ্ঠান করছি। মাধ্যমিক পরীক্ষার বিষয় আমাদের মাথাতেও আছে। যে জায়গায় অনুষ্ঠান হচ্ছে সেটির ৫০০ মিটারের মধ্যে কোনও জনবসতি নেই। বিরোধীরা অযথা অপপ্রচার করছে।” তবে তিনি স্বীকার করেন, “একটা অনুষ্ঠান করতে গেলে কোথাও কোথাও একটু আধটু নিয়মভঙ্গ হয়েই যায়। মাইক ছাড়া তো এই অনুষ্ঠান করা যাবে না।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন