Cyclone Yaas

ঘুর্ণিঝড় ’ইয়াস’ নিয়ে পূর্ব বর্ধমান জেলাতেও সতর্কতা, প্রচার শুরু করেছে কৃষি দফতর।

প্রবল গতিতে ঝড় উঠলে সাধারণ মানুষের কী কী করণীয় হবে সেই বিষয়গুলি নিয়েই কৃষি দফতর মূলত প্রচার চালায়

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জামালপুর শেষ আপডেট: ২২ মে ২০২১ ২৩:৫৫
Share:

গাড়িতে মাইক লাগিয়ে কৃষি দফতরের কর্মীরা নিজস্ব চিত্র

ঘুর্ণিঝড় ‘ইয়াস’ আছড়ে পড়তে পারে বাংলায়। তাই সাধারণ মানুষকে সতর্ক করতে প্রচার শুরু করে দিল পূর্ব বর্ধমান জেলার কৃষি দপ্তর। বুধবার সন্ধ্যায় ঝড় আছড়ে পড়ার কথা রয়েছে পশ্চিমবঙ্গে। তার আগে শনিবার পূর্ব বর্ধমান জেলার জামালপুর ব্লকের বিভিন্ন গ্রামে ঘুরে প্রচার চালান হয়।

Advertisement

প্রবল গতিতে ঝড় উঠলে সাধারণ মানুষের কী কী করণীয় এবং কোন কোন বিষয়ে তাঁদের সজাগ থাকতে হবে সেই বিষয়গুলি নিয়েই কৃষি দফতর মূলত প্রচার চালায়। পাশাপাশি প্রচার করা হয় ঝড় ও বৃষ্টির কারণে ব্যাপক প্রভাবে কৃষিক্ষেত্রে পড়ার সম্ভাবনা রয়েছে। সেই বিষয়টি নিয়ে চাষীদের এখন থেকেই সতর্ক করার পাশাপাশি প্রয়োজনীয় উপদেশও দেওয়া হয় এই প্রচারে।

জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে, ঘুর্ণিঝড়ের প্রাক প্রস্তুতি হিসাবে জেলার ২৩ টি ব্লকেই সতর্কীকরণ প্রচার চালানো হচ্ছে। জামালপুর পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খাঁন জানিয়েছেন, ‘‘ঘুর্ণিঝড় ’ইয়াসের’ কারণে যে পরিস্থিতি তৈরি হোক না কেন তা মোকাবিলার জন্য জামালপুর ব্লক প্রশাসন তৈরি রয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন