Howrah Durgapur Local

দুর্গাপুর-হাওড়া লোকাল চালু করার দাবি নিত্যযাত্রীদের

বিভিন্ন প্রয়োজনে কলকাতায় যেতে হয়। কিন্তু দুর্গাপুর থেকে সরাসরি কোনও লোকাল না থাকায় যাত্রীরা অনেক সময়েই সমস্যায় পড়েন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দুর্গাপুর শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২৩ ০৯:০৩
Share:

দুর্গাপুর স্টেশন। নিজস্ব চিত্র।

দুর্গাপুর-হাওড়া সরাসরি লোকাল ট্রেন চালু করার দাবি জানাচ্ছেন নিত্যযাত্রীদের একাংশ। এ বিষয়ে রেল মন্ত্রকে চিঠিও দেওয়া হয়েছে বলে দাবি তাঁদের।

Advertisement

এই দাবিটি দুর্গাপুরের বাসিন্দাদের অনেক দিনের। তাঁরা জানান, বিভিন্ন প্রয়োজনে কলকাতায় যেতে হয়। কিন্তু দুর্গাপুর থেকে সরাসরি কোনও লোকাল না থাকায় যাত্রীরা অনেক সময়েই সমস্যায় পড়েন। দুর্গাপুরের নিত্যযাত্রীদের একাংশ জানান, আসানসোল বা পুরুলিয়া থেকে আসা লোকালগুলি বর্ধমান পর্যন্ত চলে। বর্ধমান থেকে অন্য ট্রেন হাওড়া যেতে হয়। ট্রেনগুলি দুর্গাপুর থেকে সরাসরি না হওয়ায় যাত্রী বোঝাই হয়ে আসে। ফলে, দুর্গাপুর থেকে লোকালে উঠে অনেক সময়েই বসার জায়গা মেলে না। সরাসরি হাওড়া যেতে
হলে বেশি ভাড়া দিয়ে মেল-এক্সপ্রেস বা সুপারফাস্টে চড়তে হয়।

সম্প্রতি চালু হওয়া হাওড়া-রাঁচী বন্দে ভারত দুর্গাপুরের উপর দিয়ে যাচ্ছে। দুর্গাপুরের নিত্যযাত্রী দেবাশিস দাস রেল মন্ত্রকে চিঠি দিয়ে সে জন্য ধন্যবাদও জানিয়েছেন বলে দাবি। তবে, ওই চিঠিতেই তিনি জানিয়েছেন, ভাড়ার কারণেই নিত্যযাত্রী বা সাধারণ শহরবাসীর জন্য এই ট্রেন কাজে আসবে না। তাই লোকাল চালু করা হোক। তবে পূর্ব রেলের আসানসোল ডিভিশনের এক আধিকারিক বলেন, “কোন রুটে কোন ট্রেন চলবে তা সমীক্ষা করে ঠিক করে রেল বোর্ড। বিষয়টি ডিভিশনের হাতে নেই।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন