Andal

বিডিও-র বদলির নির্দেশ রদের দাবি

এলাকাবাসীর একাংশের দাবি, ঋত্বিকবাবু থাকাকালীন ব্লকে প্রায় ১০ কোটি টাকার উন্নয়নমূলক কাজ হয়েছে। তিনি বদলি হলে কাজের গতি কমতে পারে বলে মনে করছেন অনেকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

অণ্ডাল শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২০ ০১:৩৫
Share:

জমায়েত করে বিক্ষোভ। নিজস্ব চিত্র।

বিডিও-র বদলির নির্দেশ রদের দাবিতে ধর্না-বিক্ষোভ হল অণ্ডালে। সোমবার ‘অণ্ডাল বিমাননগরী কৃষি যুব শ্রমিক স্বার্থরক্ষা কমিটি’র নেতৃত্বে দিনভর এই বিক্ষোভ হয় অণ্ডাল ব্লক অফিসের সামনে। ব্লকের বিভিন্ন জায়গাতেও বিডিও ঋত্বিক হাজরার বদলি রদের দাবিতে পোস্টার পড়েছে।

Advertisement

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ঋত্বিকবাবুকে আলিপুর জেলা প্রশাসন কার্যালয়ে বদলির নির্দেশ এসেছে। অণ্ডালের ওই সংগঠনের দাবি, বিমাননগরী তৈরির জন্য ১১টি মৌজার প্রায় ২,৩০০ একর জমি নিয়ে কাজ শুরু হয়েছিল। সংগঠনের নেতা দেবাশিস ঘোষাল, কাঁলাচাদ গড়াইয়েরা দাবি করেন, ১,৫২৬ জন জমির বিনিময়ে জমি এবং ৪,৩৪৩ জন জমির বিনিময়ে আর্থিক ক্ষতিপূরণ পাবেন। ১২ বছরেও তা মেলেনি। ঋত্বিকবাবু বিডিও হিসেবে আসার পরে এ বিষয়ে উদ্যোগী হয়েছিলেন। এখন তাঁকে বদলি করা হলে সেই প্রক্রিয়া সেই প্রক্রিয়া থমকে যেতে পারে বলে তাঁদের আশঙ্কা। এলাকাবাসীর একাংশের দাবি, ঋত্বিকবাবু থাকাকালীন ব্লকে প্রায় ১০ কোটি টাকার উন্নয়নমূলক কাজ হয়েছে। তিনি বদলি হলে কাজের গতি কমতে পারে বলে মনে করছেন অনেকে।

ঋত্বিকবাবু শুধু বলেন, ‘‘এটা প্রশাসনের রুটিন বদলি। আমার এ নিয়ে কিছু বলার নেই।’’ ব্লক প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এ দিন দুর্গাপুরের মহকুমা প্রশাসনের কার্যালয় থেকে প্রতিনিধিরা এসে কথা বললেও বিক্ষোভকারীরা শুনতে চাননি। জেলাশাসক (পশ্চিম বর্ধমান) পূর্ণেন্দু মাজির বক্তব্য, ‘‘প্রতিষ্ঠানের ঊর্ধ্বে কেউ নন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ মেনে নিতেই হবে। সে জন্য মানুষের কাজ আটকাবে না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন