বৈঠকের পরেও জারি অচলাবস্থা

প্রশাসনের সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতি ও শুক্রবার সংশ্লিষ্ট সব পক্ষকে নিয়ে দফায় দফায় বৈঠক করা হয়। প্ল্যান্ট চালু করার জন্য শনিবারও বৈঠক করেছে প্রশাসন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দুর্গাপুর শেষ আপডেট: ১১ জুন ২০১৭ ০২:৫২
Share:

ছবি সংগৃহীত।

বারবার বৈঠক। শনিবার তার পরেও অচলাবস্থা কাটল না রাষ্ট্রায়ত্ত তেল ও গ্যাস সংস্থার দুর্গাপুরের বটলিং প্ল্যান্টে। এর জেরে এ দিনও বন্ধই রইল গ্যাসের সিলিন্ডার সরবারহের কাজ।

Advertisement

কাজে অসহযোগিতার অভিযোগ করে গত বুধবার ৮৫ জন ঠিকাকর্মীর ‘গেট-পাস’ বাতিল করে দেওয়া হয়। তার পরে থেকে প্ল্যান্টের গেটের সামনে দফায় দফায় বিক্ষোভ দেখাচ্ছেন ওই কর্মীরা। এর জেরে বুধবার থেকেই বন্ধ হয়ে যায় সিলিন্ডার তোলা-নামানোর কাজ। প্রশাসনের সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতি ও শুক্রবার সংশ্লিষ্ট সব পক্ষকে নিয়ে দফায় দফায় বৈঠক করা হয়। প্ল্যান্ট চালু করার জন্য শনিবারও বৈঠক করেছে প্রশাসন। দুর্গাপুরের মহকুমাশাসক শঙ্খ সাঁতরা জানান, প্রথমে ঠিকা-কর্মীদের সকলকে কাজে ফিরিয়ে প্ল্যান্ট চালু করে বাকি সমস্যা আলোচনার মাধ্যমে মেটাতে প্রস্তাব দেওয়া হয়েছে ওই সংস্থাকে। পরিবহণকারীরাও নিজেদের মধ্যে বৈঠক করছেন। কিন্তু বিষয়টি নিয়ে ওই রাষ্ট্রায়ত্ত সংস্থার উর্ধ্বতন কর্তারা সবুজ সঙ্কেত না দেওয়া শনিবার রাত পর্যন্ত সমস্যা মেটেনি বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছে।

দুর্গাপুরের ওই প্ল্যান্ট থেকে দুই বর্ধমান, বীরভূম, বাঁকুড়া, মুর্শিদাবাদ, হুগলি-সহ দক্ষিণবঙ্গের নানা জেলায় গ্যাস সিলিন্ডার সরবরাহ হয়। সমস্যার সূত্রপাত মাস খানেক আগে। ট্রাকে সিলিন্ডার তোলা-নামানোর কাজে ঠিকাকর্মীদের একাংশ অসহযোগিতা করায় দিনে গড়ে সাড়ে ৫ লক্ষ টাকা ক্ষতি হচ্ছে, কিছু দিন আগে প্রশাসনের কাছে এমনই অভিযোগ করেছিল ওই সংস্থা। প্রশাসন সংশ্লিষ্ট সব পক্ষকে নিয়ে বৈঠক করে ও একটি কমিটিও তৈরি করা হয়। তার পরেও পরিস্থিতি না পাল্টানোয় গত বুধবার ওই ঠিকাকর্মীদের ‘গেট-পাস’ বাতিল করা হয়।

Advertisement

এ দিন মহকুমাশাসক শঙ্খবাবু বলেন, ‘‘আশা করি দ্রুত প্ল্যান্ট চালু হয়ে যাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন