Express Train

সোমবার থেকে চালু হবে অগ্নিবীণা, কোলফিল্ড-সহ একাধিক এক্সপ্রেস

প্রায় দু’মাস বন্ধ থাকার পর চালু হতে চলেছে হাওড়া থেকে আসানসোল এবং ধানবাদ যাতায়াতের একাধিক এক্সপ্রেস ট্রেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ২৬ জুন ২০২১ ১২:৫৮
Share:

প্রায় দু’মাস বন্ধ থাকার পর চালু হতে চলেছে হাওড়া থেকে আসানসোল এবং ধানবাদ যাতায়াতের একাধিক এক্সপ্রেস ট্রেন। সেই তালিকায় রয়েছে হাওড়া-আসানসোল অগ্নিবীণা এক্সপ্রেস এবং হাওড়া-ধানবাদ কোলফিল্ড এক্সপ্রেস। আগামী সোমবার থেকে আগের সময়সূচি অনুযায়ী শুরু হবে ওই সব ট্রেন পরিষেবা। যাত্রীদের চাপ সামাল দিতেই ওই সব ট্রেন পরিষেবা চালু করা হবে বলে জানানো হয়েছে রেলের তরফে।

Advertisement

০২৩৪১ আপ হাওড়া-আসানসোল অগ্নিবীণা এক্সপ্রেস সোমবার যাত্রা শুরু করবে পুরনো সূচি মেনেই। ওই দিনই ডাউন রুটে আসানসোল থেকে ছেড়ে হাওড়া পৌঁছবে। কোলফিল্ড এক্সপ্রেসও সোমবার ছাড়বে হাওড়া থেকে এবং মঙ্গলবার ধানবাদ থেকে ছেড়ে হাওড়ার উদ্দেশে রওনা দেবে। রোজই এই ট্রেন দু’টির পরিষেবা পাওয়া যাবে।

টাটানগর-আসানসোল ইন্টারসিটি এক্সপ্রেস আপ এবং ডাউন রুটে চলবে মঙ্গলবার থেকে। মঙ্গলবার, শুক্রবার এবং রবিবার— সপ্তাহে এই তিন দিন চলবে ওই এক্সপ্রেস ট্রেন। এ ছাড়াও হাওড়া থেকে বেশ কয়েকটি বিশেষ ট্রেন চালানো হবে। ৩০ জুন থেকে ৩১ মে পর্যন্ত চলবে রাজেন্দ্রনগর-হাওড়া উৎসব স্পেশাল ট্রেন। প্রতি বুধবার এই ট্রেন চালানো হবে। ২৯ জুন থেকে ৩১ অগস্ট পর্যন্ত প্রতি মঙ্গলবার চলবে মুজফ্‌ফরপুর-হাওড়া উৎসব স্পেশাল ট্রেন। ওই ট্রেন হাওড়া থেকে মুজফ্‌ফরপুরের উদ্দেশে ছাড়বে প্রতি বুধবার।

Advertisement

পূর্ব রেলের আসানসোল ডিভিশনের জনসম্পর্ক আধিকারিক গৌতম সরকার বলেছেন, ‘‘রাজ্যের এক শহর থেকে অন্য শহরে সম্পর্ক বাড়ানোর জন্য এই ট্রেনগুলি রয়েছে। সেই ট্রেনগুলি পুনরায় চালু করার সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ। এই ট্রেনগুলি চললে নিত্যযাত্রীদের সুবিধা হবে।’’ রেলের এই সিদ্ধান্তে খুশি নিত্যযাত্রীরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন